মেইন ম্যেনু

সাবেক তথ্যমন্ত্রীকে কারণ দর্শানোর নোটিশ

জামালপুরের পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়া ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপিকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে জেলা আওয়ামী লীগ।

আবুল কালাম আজাদ জামালপুর-১ (বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ) আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য। তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

রোববার রাত ১০টার দিকে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকীবিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জামালপুর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী শাহনেওয়াজ শাহেনশার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। সাবেক তথ্যমন্ত্রী তার ভাতিজা বিদ্রোহী প্রার্থী নূরন্নবী অপুর পক্ষে নির্বাচনে কাজ করছেন। একই সঙ্গে তিনি বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করতে নেতা-কর্মীদের ভয়-ভীতি প্রদর্শন এবং স্থানীয় প্রশাসনকে প্রভাবিত করছেন।

এ অবস্থায় দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভার সর্বসম্মত সিদ্ধান্তক্রমে ‘কেন তাকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হবে না’ এ মর্মে জেলা আওয়ামী লীগ সাতদিনের মধ্যে আবুল কালাম আজাদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

এ বিষয়ে এমপি আবুল কালাম আজাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।