মেইন ম্যেনু

সাভারে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বরখাস্ত

বিএনপির ডাকা হরতাল অবরোধে নাশকতা ও গাড়ি পোড়ানোর মামলার অভিযোগে সাভার উপজেলা পরিষদের নির্বাচিত বিএনপি পন্থি চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যানকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এ পরিস্থিতিতে উপজেলা পরিষদের কার্যক্রম স্বাভাবিক রাখতে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামী লীগ নেতা ও আশুলিয়ার পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়াম্যান দেওয়ান পারভেজ আহমেদকে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, ৫ জানুয়ারি জাতীয় নির্বাচনের পরে নানা ঘটনায় গাড়িতে আগুন দিয়ে সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা সহ বিভিন্ন ঘটনায় সাভার ও আশুলিয়া থানায় কয়েকটি মামলা দায়ের করা হয় সাভার উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব কফিল উদ্দিন ও আশুলিয়া থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান মঈন উদ্দিন বিপ্লব ও থানা মহিলা দলের সাধারণ সম্পাদক মিনি আক্তার উর্মির নামে।

মামলা হওয়ার পরে পুলিশের হাতে গেপ্তার হওয়ার ভয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যান গা ঢাকা দিলে অচল হয়ে পড়ে সাভার উপজেলা পরিষদের কার্যক্রম।এ পরিস্থিতিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কফিল উদ্দিন, ভাইস চেয়ারম্যান দেওয়ান মঈন উদ্দিন বিপ্লব ও মহিলা ভাইস চেয়ারম্যান মিনি আক্তার উর্মিকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয় উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব দেন আওয়ামী লীগ নেতা ও আশুলিয়ার পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ানকে ।