মেইন ম্যেনু

সাভারে ‘বন্দুযুদ্ধে’ যুবদল নেতা নিহত

টিপু সুলতান (রবিন) : সাভারে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে সাভার পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক শাহ-আলম নয়ন (৪৪) নিহত হয়েছে।

আজ শনিবার ভোর রাতে সাভারের বিরুলিয়া ইউনিয়নের কৃষিবিদ নার্সারির পাশে এঘটনা ঘটে।

পুলিশ জানায় গতকাল গভীর রাতে শীর্ষ সন্ত্রাসী ও যুবদল নেতা শাহা আলম নয়নকে রাজধানীর মোহাম্মদপুরের নিজ বাসা থেকে আটক করে সাভার মডেল থানার উপ পরিদর্শক (এস আই) তন্ময় ও আহসান ।

গত সরকার বিরোধী আন্দোলতে যুবদলের ওই নেতার বিরুদ্ধে সাভার মডেল থানায় গাড়ি পুড়িয়ে মানুষ হত্যাসহ বেশ কয়েকটি মামলাও আছে বলে জানায় পুলিশ।

পরে আজ ভোর রাতে সাভারের বিরুলিয়ার কৃষিবিদ নার্সারির পাশে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে আহত হয়সে। পরে পুলিশ তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন। ঘটনাস্থল থেকে পুলিশ অস্ত্র ও গুলি উদ্ধার করেছে বলে দাবি করেছে।

পরে পুলিশ তার লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

পুলিশের সাথে বন্দুকযুদ্ধে যুবদল নেতা নিহত হওয়ার বিষয়টি নিশিচত করে সাভার মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহাবুবুর রহমান বলেছেন বিএনপি নেতা শাহ-আলম নয়ন সাভারের শীর্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী।

তার বিরুদ্ধে সাভার থানায় গাড়িতে অগ্নিসংযোগ ও মানুষ পুড়িয়ে হত্যা এবং পুলিশের উপর হামলার ঘটনা, অস্ত্র মামলা, মাদক ব্যবসা, অপহরন ও হত্যাসহ মোট ১০টি মামলা রয়েছে।

এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।