মেইন ম্যেনু

সাভার-আশুলিয়া, ধামরাইয়ে চলছে ঢিলেঢালা হরতাল

মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীর ফাসির আদেশ বহালের প্রতিবাদে দলটির ডাকা সকাল-সন্ধা হরতাল অনেকটা ঢিলে ঢালা ভাবে চলছে রাজধানী ঢাকার নিকটবর্তী সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে। তবে যে কোন ধরনের নাশকতা ঠেকাতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

বৃহস্পতিবার সকাল থেকেই সাভারের ঢাকা-আরিচা এবং আশুলিয়ার নবীনগর-চন্দ্রা ও আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়ক দিয়ে সীমিত সংখ্যক দূর পাল্লার যানবাহন চলাচল করতে দেখা গেছে।

Ashulia Hortal Pic 5

এছাড়া সকালের দিকে এই সড়কগুলো দিয়ে গণপরিবহনের সংখ্যা কিছুটা কম লক্ষ্য করা গেলেও বেলা বাড়ার সাথে সাথে গণপরিবহনের সংখ্যা বৃদ্ধি পেয়ে স্বাভাবিক দিনের ন্যায় হয়ে আসে।

এদিকে, সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলের সকল পোশাক কারাখানা চালু রয়েছে। কারখানাগুলোতে শ্রমিক উপস্থিতিও রয়েছে অন্যান্য স্বাভাবিক দিনের মতোই। তবে সকালের দিকে গণপরিবহনের সংখ্যা কম থাকায় কর্মস্থলে পৌছতে চরম ভোগান্তীতে পড়তে হয় পোশাক শ্রমিকদের।

Ashulia Hortal Pic (1)

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির জানান, শিল্পাঞ্চলের নিশ্চিন্তপুর এলাকায় পিকেটিংয়ের চেষ্টাকালে দুই জামায়াত কর্মীকে আটক করা হয়েছে। তাদের মধ্যে একজন শেখ ফ্যাশন লিমিটেডের শ্রমিক ও অন্যজন আশুলিয়ার গাজিরচট আলিয়া মাদ্রাসার দশম শ্রেণীর শিক্ষার্থী।

এছাড়া হরতাল সমর্থকদের যে কোন ধরনের অপতৎপরতা ঠেকাতে পুলিশের জলকামান ও সাজোয়াযান প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।