মেইন ম্যেনু

সামান্য বৃষ্টিতেই মদন পৌরসভায় জলাবদ্ধতা

আরমান জাহান চৌধুরী, মদন (নেত্রকোনা) থেকে : নেত্রকোনার মদন পৌরশহরে ড্রেনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। এ কারণে পৌরবাসীকে দূর্ভোগের শিকার হতে হয়। যত্রতত্র পানি জমে থাকায় পানিবাহিত বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কায় রয়েছে বিশেষ করে স্কুলগামী ছেলে মেয়েদের।

দীর্ঘদিন ধরে পৌরবাসীর এ সমস্যার সম্মুখীন হলেও সমাধানের কোনো উদ্যোগ গ্রহণ করেনি। সামান্য বৃষ্টিতেই হাটু পানি জমে পৌর এলাকার স্কুল অব এক্সিলেন্স, মদন শহীদ স্বরণিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ, নতুন বাজার রোড, উপজেলা পরিষদের সামনে ও নতুন বাজারসহ পৌরসভার বিভিন্ন জাগায় জলাবদ্ধতা থাকায় ব্যবসায়িক,চাকুরিজীবি,ছাত্র-ছাত্রীসহ চলাচলে জনসাধারন বিপাকে পড়ে। পৌর কার্যালয় এত কাছাকাছি হয়েও পৌর নাগরিক সুবিধা না পেয়ে সাধারণ মানুষ অতিষ্টি হয়ে উঠেছে। অবিলম্বে এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য মেয়রের যথাযথ পদক্ষেপ আশা করছেন তারা। ড্রেন ও রাস্তা পরিষ্কার পরিছন্নতার জন্য পৌর কর্তৃপক্ষ টেক্স আদায় করলেও উল্লেখিত কাজের কোন সুবিধাই পাচ্ছে না পৌর নাগরিকরা। এ বিষয়ে নবম শ্রেণীর শিক্ষার্থী আফসানা মীম বলেন, একটু বৃষ্টি হলে রাস্তায় পানি জমে থাকে তাই বিদ্যালয়ে যেতে খুব সমস্যা হয়।

এ ব্যাপারে মদন বাজারের মনোহারী ব্যবসায়িক রুবেল মিয়া বলেন, বৃষ্টি হলেই দোকানপাট বন্ধ রাখতে হয়। পৌর মেয়র সাহেব ড্রেনেজ ব্যবস্থার উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু বাস্তবে কোন রূপ দেখা যাচ্ছে না। স্কুল অব এক্সিলেন্স এর প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকি জানান, সামান্য বৃষ্টি হলেই বিদ্যালয়ের গেইটের সামনে জলাবদ্ধতা দেখা দেয়, ফলে শিশুরা বিদ্যালয়ে আসতে আগ্রহ বোধ করে না।

এ ব্যাপারে পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম বলেন, আমি দায়িত্ব পাওয়ার পর থেকে কোন বরাদ্দ পাইনি। পেলে জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।