মেইন ম্যেনু

সারাদেশে দুর্ঘটনায় ৩৩ জনের মৃত্যু

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় শুক্রবার (২৪ জুলাই) সড়ক দুর্ঘটনা, বিদ্যুৎস্পৃষ্ট, বজ্রপাত ও পানিতে ডুবে মৃত্যুসহ বিভিন্ন দুর্ঘটনায় ৩৩ জনের মৃত্যু হয়েছে।

আওয়ার নিউজের স্টাফ ও বিভিন্ন ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের পাঠানো খবর নিয়ে ডেস্ক রিপোর্ট:

ঢাকা: রাজধানীর কাঁচপুর ব্রিজে বেলা ১১টার দিকে ট্রাকের ধাক্কায় মুজিবুর রহমান (৫৩) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অপর আরোহী।

নিহতের ভাতিজা আহত মো. ফারুক জানান, ব্যক্তিগত কাজে মোটরসাইকেলে করে কালিন্দী থেকে ভুলতা গাউসিয়া এলাকায় যাওয়ার পথে কাঁচপুর ব্রিজে পেছন থেকে একটি ট্রাক তাদের ধাক্কা দেয়। এতে তারা ছিটকে পড়েন।

পরে স্থানীয়রা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক দুপুর সাড়ে ১২টার দিকে মুজিবুরকে মৃত ঘোষণা করেন।

এদিকে, দুপুর আড়াইটার দিকে কারওয়ান বাজারে যাত্রীবাহী বাসের ধাক্কায় সোহেল রানা (৩২) নামে পুলিশের স্পেশাল ব্যাঞ্চের এক কনস্টেবল নিহত হয়।

দুপুর ২টায় কারওয়ান বাজার বিআরবি ক্যাবলের এমআরএস ভবনের কাছে রাস্তায় মোটরসাইকেলে চালিয়ে যাওয়ার সময় বাসের ধাক্কায় তিনি গুরুতর আহত। পরে ঢামেকে আনা হলে তার মৃত্যু হয়।

অপরদিকে, ভোর ৫টার দিকে কুড়িল বিশ্বরোড ফ্লাইওভারের নিচে বাস চাপায় নাসরিন আক্তার (১৯) নামে এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়। আহত হয়েছেন আরও ২ জন। ‍

ঈদের ছুটি শেষে নাসরিন বরিশালের হিজলা উপজেলার গ্রামের বাড়ি থেকে লঞ্চে তার ভাইকে নিয়ে ভোরে সদরঘাট আসেন। পরে বাসে করে টঙ্গীর উদ্দেশে রওয়ানা দেন। বিশ্বরোডে এসে তাদের বহনকারী বাসটি নিয়ন্ত্রণে হারিয়ে ডিভাইডারে উপর তুলে দিলে কয়েকজন ভয়ে জানালা দিয়ে রাস্তায় ছিটকে পড়ে যান। এ সময় বাসের চাকা নাসরিনের ওপর ওঠে গেলে তিনি ঘটনাস্থলেই মারা যান ও ২ জন গুরুতর আহত হন।

এছাড়াও কাফরুল থানাধীন শ্যাওড়াপাড়া এলাকায় সকাল ৮টায় বাস চাপায় এক যুবক নিহত হয়েছেন।

বগুড়া: বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় একটি মাইক্রোবাস ও ভটভটির মুখোমুখি সংঘর্ষে মোস্তাফিজুর রহমান বুলু (৫০) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে।

বেলা ১২টার দিকে বগুড়া-নওগাঁ সড়কের চৌমুহুনী বাজার এলাকায় এ দুর্ঘটনায় ভটভটিচালক ও অপর এক যাত্রী আহত হয়।

এরআগে সকাল ১০টার দিকে একই উপজেলার তালুক এলাকায় পুলিশের পিকআপ ভ্যানের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষে দুপচাঁচিয়া থানার উপপরিদর্শক (এসআই) আবু মূসা ও মাইক্রোবাসচালক আহত হয়।

গাজীপুর: সকাল সোয়া ৯টার দিকে গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নাওজোড় এলাকার যাত্রীবাহী লেগুনা ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে লেগুনা ড্রাইভারসহ ৫ জন নিহত হয়। আহত হয় আরো ৯ লেগুনা যাত্রী।

ঢাকাগামী পণ্যবাহী কাভার্ড ভ্যানের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হলে লেগুনাটি দুমড়ে-মুচড়ে যায়। এতে লেগুনার চালক, হেলপারসহ তিনজন ঘটনাস্থলেই নিহত হন।

নীলফামারী: সকাল ৯টার দিকে নীলফামারী শহরের কলেজ স্টেশনের কাছে হাড়োয়া এলাকায় ট্রাক্টর উল্টে আইয়ুব আলী (২৭) নামে এক ব্যক্তি নিহত হয়।

সকালে হাড়োয়া এলাকায় ট্রাক্টর চালক আইয়ুব জমি চাষ করছিলেন। চাষ শেষে ট্রাক্টর নিয়ে রাস্তায় ওঠার সময় ট্রাক্টর উল্টে তার গায়ের উপর পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বরিশাল: বরিশালের গৌরনদী উপজেলায় বেলা সাড়ে ১১টার বাসের চাপায় নাসির উদ্দিন (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুই আরোহী।

নাসির ও আহত দুই ব্যক্তি মোটরসাইকেলে করে ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে গৌরনদী থেকে উজিরপুরের দিকে যাচ্ছিলেন। পথে গৌরনদীর কটকস্থলে ঢাকামুখী একটি বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে গেলে বাসটি নাসিরকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ফেনী: সকাল ১০টার দিকে ফেনী সদর উপজেলার ফতেহপুর রেল ক্রসিং এলাকায় চলন্ত ট্রেনে থেকে পড়ে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির (৪৫) মৃত্যু হয়েছে।

গোপালগঞ্জ: সকাল ৭টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় বাসের চাপায় বেগম (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

এ ঘটনার পর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত স্থানীয়রা ওই সড়ক অবরোধ করে রাখে। এতে ওই সড়ক দিয়ে চলাচলকারী সব ধরনের যানবহন আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধ তুলে দিলে ফের যান চলাচল শুরু হয়।

পটুয়াখালী: দুপুর সাড়ে ১২টার দিকে পটুয়াখালীর বাউফল উপজেলার ধলাপাড়া গ্রামে পুকুরে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ায় বিদ্যুতায়িত হয়ে একই পরিবারের ৪ জন মারা গেছে।

ওই পুকুরে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে ছিল। দুপুরে গৃহকর্তা আবদুল হাই পুকুরে মাছ মরে ভেসে উঠলে তা ধরতে যান। এ সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হলে তার দুই মেয়ে ও ইব্রাহিম নামে এক আত্মীয় তাকে উদ্ধার করতে এগিয়ে আসেন। এতে তারাও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।

মাদারীপুর: দুপুর ১টার দিকে মাদারীপুরের ডাসারের পাথুরিয়ায় একটি লোকাল বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়। আহত হয় ১৫ জন।

টাঙ্গাইল: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সোহাগপুর এলাকায় যাত্রীবাহী একটি বাস উল্টে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৫ জন।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টা দিকে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। শুক্রবার সকালে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে পৃথক বজ্রপাতের ঘটনায় প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষকসহ ২ জন নিহত এবং একজন আহত হয়েছেন।

শুক্রবার (২৪ জুলাই) বেলা আড়াইটার দিকে গোমস্তাপুর উপজেলার পার্বর্তীপুর ইউনিয়নের আড্ডা ও জগিবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

শেরপুর: শেরপুরের ঝিনাইগাতীতে বাসচাপায় কাশেম মিয়া (৪০) নামে ইজিবাইকের এক যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৪ জন।

দুপুর সাড়ে ১২টার ঝিনাইগাতী উপজেলার আহম্মদনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কাশেম উপজেলার থানারোড এলাকার মৃত লুৎফর মিয়ার ছেলে।

কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালীতে পানিতে ডুবে খুলনা মেডিকেল কলেজের এক ছাত্রীসহ দুই বোনের মৃত্যু হয়েছে। তবে রোগীর স্বজনদের অভিযোগ, গুরুতর আহতাবস্থায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কোনো চিকিৎসক না থাকায় তাদের মৃত্যু হয়।

দুপুরে উপজেলার মহিষাখোলা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার মহিষাখোলা গ্রামের কৃষি ব্যাংক কর্মকর্তা আমজাদ হোসেনের মেয়ে খুলনা মেডিকেল কলেজের ৩য় বর্ষের ছাত্রী ঝুমা (২৩) ও তার বোন নবম শ্রেণির ছাত্রী জুঁই (১৬)।

দোহার: ঢাকার দোহার উপজেলায় ইছামতি নদীর পানিতে ডুবে সুমাইয়া (৯) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

দুপুর ১২টার দিকে স্থানীয়রা তার মৃতদেহ উদ্ধার করে। নিহত সুমাইয়া চট্টগ্রাম জেলা সদরের ফিরোজ শাহ কলোনীর আসাদের মেয়ে।

ঝিনাইদহ: শিয়াল মার‍ার জন্য তৈনি করা বৈদ্যুতিক ফাঁদে পড়ে ঝিনাইদহে আসিফ হোসেন (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৪ জুলাই) বিকেল ৩টার দিকে সদর উপজেলার আড়ুয়াকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। মৃত আসিফ হোসেন ওই উপজেলার কলমনখালী গ্রামের বিল্লাল হোসেনের ছেলে।