মেইন ম্যেনু

সালথায় গ্রাম দু-গ্রুপের সংঘর্ষে আহত ১৫ : ৪ জনের কারাদন্ড

ফরিদপুরের সালথায় গ্রাম দু-গ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। গত বুধবার সন্ধায় উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ৪ জনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। প্রত্যাক্ষদর্শীরা জানান, ধান ক্ষেতে হাঁস যাওয়া নিয়ে ঘটনার দিন বিকালে কামাল বিশ্বাসের সমর্থক রায়হান সর্দারের সাথে প্রতিপক্ষ শাহানুর বিশ্বাসের সমর্থক ইদ্রিস মোল্যার কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে।

এরই সুত্রধরে ঘটনার দিন সন্ধায় কামাল বিশ্বাস ও তার প্রতিপক্ষ শাহানুর বিশ্বাসের সমর্থকরা দেশিয় অস্ত্র ঢাল-কাতরা, সড়কি-ভেলা ও ইটপাটকেল নিয়ে একে অপরের উপর ঝাপিয়ে পড়ে। প্রায় ২ ঘন্টাব্যাপি চলা এ সংঘর্ষে ইদ্রিস মোল্যা (৫২), জিয়া মোল্যা (২৮), রুহুল সর্দার (২২), মুকল মোল্যা (৩০) সহ উভয় গ্রুপের কমপক্ষে ১৫ জন আহত হয়।

আহতেদের মধ্যে ৩ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। অনন্য আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সংঘর্ষের খবর পেয়ে সালথা থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পুনরায় দাঙ্গা সৃষ্টির চেষ্টা করার সংবাদে ভোর রাতে উভয় গ্রুপের ৪ জন আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করেন সালথা থানা পুলিশ ।

ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার বিশ্বাস রাসেল হোসেন এসময় আটককৃত আকরাম ঠাকুর (৪৫), মুন্নু মোল্রা (৩০), মাসুদ বিশ্বাস (৩৪) কে দাঙ্গা সৃষ্টির দায়ে ১ মাস করে ও আঃ হক (৩৫) কে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) ডিএম বেলায়েত হোসেন বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ তৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। পুনরায় দাঙ্গা সৃষ্টির চেষ্টা করলে ভোর রাতে ৪ জনকে আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়। বর্তমানে ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।