মেইন ম্যেনু

সালথা মডেল স্কুলের খেলার মাঠের বেহাল দশা

ফরিদপুরের সালথা মডেল স্কুলের খেলার মাঠ অকেজা হয়ে পড়েছে। এলাকার উৎসুক খেলোয়াররা চরম ভোগান্তির মধ্যে রয়েছে। জানা যায়, উপজেলার সদর বাজারের পাশেই সালথা মডেল উচ্চ বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয় অবস্থিত। সালথার কৃতিত্ব দানশীল, বীর মুক্তিযোদ্ধা মরহুম চৌধুরী ইউনুছ আলীর প্রচেষ্ঠায় এই স্কুল প্রতিষ্ঠিত হয়। শুরু থেকেই জরাজীর্ন ঘরে চলতো শিক্ষার্থীদের পাঠদান।

বর্তমান সরকারের আমলে ২০০৮ইং সাল থেকে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি ও তার জৈষ্ঠপুত্র মুক্তিযোদ্ধা আয়মন আকবার চৌধুরী বাবলুর হস্তক্ষেপে একাধিক ভবন নির্মান হওয়ায় আজ এই স্কুলটি মডেল স্কুলে রুপান্তরিত হয়েছে। কিন্তু এই স্কুল মাঠের বেহাল দশার কারনে ফুটবল, ক্রিকেট খেলা থেকে বঞ্চিত রয়েছেন এলাকার তরুন যুবক ও ছাত্র-ছাত্রীরা।

প্রতি বছর মাঠে কাদামাটির ভিতর দিয়ে চলে- স্কুল টুনামেন্টের খেলা ও স্থানীয় টুনামেন্ট গুলো। মাঠের অবস্থা নাজুক থাকায় খেলোয়াররা তাদের খেলার চাহিদা মেটাতে অক্ষম হয়ে পড়ে। উন্নত মানের খেলা শিখার জন্য আগে প্রয়োজন ভাল মনোরম পরিবেশের একটি মাঠ। খেলার মাঠ ভাল হলে স্কুল টুনামেন্টে ও স্থানীয় টুনামেন্টগুলো ভাল করা যায় বলে জানান তরুন খেলোয়ার ও ছাত্র-ছাত্রীরা। স্কুল ছাত্রছাত্রী ও স্থানীয় যুবকদের মন উৎফুল্ল করার লক্ষ্যে ও স্কুলের সৌন্ধর্য্য ফিরিয়ে আনার জন্য মাঠের পরিচর্যা করাটা অতিব জরুরী।

এব্যাপারে স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী সাব্বির আলী বলেন, স্কুল মাঠটি নষ্ট হয়ে যাওয়ায় তরুন খেলোয়ার ও ছাত্র-ছাত্রীরা অসুবিধার মধ্যে আছে। মাঠের পরিচর্যার জন্য উর্দ্ধতন কর্র্তৃপক্ষকে অবগতি করা হয়েছে।