মেইন ম্যেনু

সালমানের বিরুদ্ধে মুখ খোলায় তোপের মুখে গায়িকা

বিতর্ক যেন কিছুতেই আর পিছু ছাড়ছে না বলিউড ভাইজান সালমান খানের। কখনও তিনি আবার কখনও তার ভক্তরা মন্দ কথা বলায় দারুণ সব রেকর্ড তৈরি করে ফেললেন শেষ ৪৮ ঘণ্টায়।

আসন্ন ছবি ‘সুলতান’-এ কুস্তিগিরের ভূমিকায় শুটিং করা কতটা কঠিন ছিল? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে সালমান বলেছিলেন, ‘বারবার ১২০ কেজির পালোয়ানকে ওঠানো-নামানো করতে হয়েছে। এত পরিশ্রমসাধ্য গোটা ব্যাপারটা যে শুটিং শেষে নিজেকে ‘পাশবিক নির্যাতনের শিকার’ নারীর মতো মনে হত।’

এদিকে সালমানের এমন মন্তব্যকে ঘিরে পুরো ভারতজুড়েই বিতর্কের ঝড় উঠেছে। সমাজসেবি সংগঠনগুলি ভাইজানের এমন বিতর্কিত মন্তব্যের তীব্র ধিক্কার জানিয়ে তার ক্ষমা চাওয়ার দাবি করছেন।

এতকিছুর মধ্যেই সঙ্গীত শিল্পী সোনা মহাপাত্র সালমানের অমন বিতর্কিত মন্তব্য নিয়ে প্রতিবাদ জানিয়ে একটি টুইট করেছিলেন। আর এতেই ক্ষেপেছে ভাইজানের ভক্তকূল। ভাইজানের ভক্তরা নারীদের সম্পর্কে মন্দ কথা বলায় নজির গড়ে ফেললেন সোনার সেই টুইটটিকে কেন্দ্র করে। সেই ট্যুইটে সোনাসহ তাবৎ নারীদেরই অশোভন ভাষায় গালাগাল করেন সালমান ভক্তরা।

একদিকে যখন সোনা এবং সালমান-ভক্তদের এমন ঢ়টনা চলছে, তখন সালমানের পক্ষ নিয়ে কথা বললেন একদল বলি তারকা। তাকে ঘিরেও চলল খানিক জলঘোলা।

পরিচালক সুভাষ ঘাইকে এদিন সালমানের মন্তব্যের ভিত্তিতে প্রতিক্রিয়া দিতে বলা হলে তিনি ভাইজানের পক্ষ নিয়েই বলেন, ‘আমার পরিচিতদের মধ্যে সালমান অন্যতম যিনি নারীদের খুবই সম্মান করেন। সালমানের কথার ভুল ব্যাখ্যা করা হচ্ছে। নিজের চরম পরিশ্রম এবং শারীরিক যন্ত্রণার কথা বলতে গিয়েই সালমান এমন মেটাফর ব্যবহার করে ফেলেছেন।’

অপরদিকে সুভাষের পাশাপাশি, অভিনেত্রী পূজা বেদি, সালমানের ভাই আরবাজ খান এই ঘটনায় সালমানের পক্ষ নিয়েছেন। তাই বলা যায়, এই বিতর্কিত মন্তব্য অনেদ দূর পর্যন্ত গড়াবে।