মেইন ম্যেনু

সালমানের বিরুদ্ধে লিখলেন ঐশ্বরিয়া

২০১৬ সালের আগস্টে গ্রীষ্মকালীন অলিম্পিক গেমসের আসর বসছে ব্রাজিলের রিও ডি জেনিরোতে । ‘বাজরাঙ্গি ভাইজান’ খ্যাত সালমান খানকে এবারের অলিম্পিক গেমসে ভারতের ‘গুডউইল অ্যাম্বাসেডর’ নির্বাচন করা হয়েছে।

কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের পর থেকেই চলছে আলোচনা-সমালোচনা। অনেকেই সিদ্ধান্তটিকে স্বাগত জানিয়েছেন। আবার অনেকেই এর প্রতিবাদ করেছেন। যার মধ্যে রয়েছেন সাবেক কয়েকজন অলিম্পিক খেলোয়ার।

এদিকে সালমানকে গুডউইল অ্যাম্বাসেডর থেকে বাদ দেওয়ার জন্য এরই মধ্যে চালু করা হয়েছে চেঞ্জ ডটঅর্গ (change.org) নামের একটি অনলাইট পিটিশনের ব্যবস্থা। আর এখানে সালমান খানের বিষয়ে ভারতের অলিম্পিক কমিটির এ সিদ্ধান্তের নিন্দা জানিয়ে পিটিশন করেছেন ঐশ্বরিয়া রাই নামের একজন। তবে তিনি অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

‘ব্যান সালমান খান ফর্ম বিয়িং গুডউইল অ্যাম্বাসেডর ২০১৬ রিও অলিম্পিক’ শীর্ষক এ অনলাইন পিটিশন অবশ্য খুব একটা সাড়া জাগাতে পারেনি। মাত্র ১৮৪ জন সমর্থক পাওয়া গেছে সেখানে। তারা সিদ্ধান্তটিকে খুবই বাজে বলে মনে করছেন এবং এ সিদ্ধান্ত ভারতের প্রতি নেতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছেন।

এদিকে ঐশ্বরিয়া নামে যিনি পিটিশন করেছেন তার দাবি সালমান খানের অতীত দেখলে পাওয়া যায় তিনি নারীদের লাঞ্ছিত করেছেন, বিলুপ্ত শ্রেণীর প্রাণী হত্যা করেছেন এবং ঠান্ডা মাথায় নির্দোষ মানুষকে খুন করেছেন। তাহলে এমন একজন ব্যক্তি কীভাবে ভারতের প্রতিনিধিত্ব করবেন?

আগামী ৫ আগস্ট থেকে শুরু হয়ে ২১ আগস্ট পর্যন্ত চলবে এবারের অলিম্পিক আসর। উদ্বোধনী অনুষ্ঠান হবে মারাকানা স্টেডিয়ামে।