মেইন ম্যেনু

সিংহের খাঁচায় যুবকের লাফ, অতঃপর যা ঘটলো (ভিডিও)

মনে কী এমন দুঃখ ছিল ২০ বছরের এই যুবকের! আত্মহত্যার এমন অদ্ভুত চেষ্টাই বা কেন? অনেকভাবেই আত্মহত্যা করে মানুষ। তাই বলে সিংহের খাঁচায় লাফ দেওয়া!

হ্যাঁ চিলির রাজধানীতে সান্তিয়াগো চিড়িয়াখানায় এমন ঘটনা ঘটেছে। শনিবার সকালের দিকে ফ্রাঙ্কো লুইস ফেরাডা রোমান নামে এক যুবক আত্মহত্যার জন্য সান্তিয়াগো চিড়িয়াখানার সিংহের খাঁচায় লাফ দেন। তবে শেষ পর্যন্ত তার ইচ্ছা পূরণ করতে পারেননি রোমান। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে রোমান বেঁচে গেলেও প্রাণ হারাতে হয়েছে ওই খাঁচার দুই সিংহকে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়, শনিবার সকালের দিকে ওই যুবক টিকিট কেটে চিড়িয়াখানায় প্রবেশ করেন। তবে এর কিছুক্ষণ পর একটি সিংহের খাঁচার ছাদে ওঠেন। সেখানে তার শরীরের পোশাক খুলে ফেলে খাঁচার ভেতরে লাফ দেন এবং সিংহকে তার দিকে আসতে আকৃষ্ট করার চেষ্টা করেন। একপর্যায়ে দুটি সিংহ তার ওপর ঝাঁপিয়ে পড়ে।

08

চিড়িয়াখানার পরিচালক আলেজান্দ্রা মনটালভা জানান, এ সময় চিড়িয়াখানা লোকে লোকারণ্য ছিল। চিড়িয়াখানায় ঢোকার কিছুক্ষণ পর জনসাধারণের প্রবেশ নিষেধ এমন জায়গায় চলে যান রোমান। সেখান দিয়ে সিংহের খাঁচায় ঢুকে পড়েন। সিংহের হাত থেকে তার জীবন বাঁচাতে দুটি সিংহকে গুলি করে মেরে ফেলে নিরাপত্তারক্ষী।

আলেজান্দ্রা বলেন, সিংহ ও সিংহীর মৃত্যুতে তিনি খুবই মর্মাহত। কিন্তু ওই মুহূর্তে রোমানকে বাঁচাতে সিংহ দুটিকে দ্রুত অচেতন করার উপাদান তাদের কাছে ছিল না।

প্রত্যক্ষদর্শী সিনথিয়া ভাসকুইজ গণমাধ্যমকে জানান, রোমান খাঁচায় ঢোকার পরপরই সিংহগুলো তাকে আক্রমণ করেনি। প্রথমে তারা তাকে নিয়ে খেলতে থাকে। কিছুক্ষণ পর সিংহ দুটি তাকে আক্রমণ করে। কিন্তু নিরাপত্তারক্ষীরা পদক্ষেপ নিতে দেরি করেছেন।

তিনি আরো জানান, খাঁচার ভেতরে রোমান চিৎকার করে সৃষ্টিকর্তার নাম নিচ্ছিলেন।

মেট্রোপলিটন পার্কের পরিচালক মাউরিসিও ফেব্রি জানান, তার কাপড়ের মধ্যে একটি আত্মহত্যার চিরকুট পাওয়া গেছে।

এর আগে শনিবার সন্ধ্যায় রোমান সংবাদমাধ্যমকে জানান, ঝুঁকিপূর্ণ জীবন নিয়ে তিনি থাকতে চান না।