মেইন ম্যেনু

সিইসি নাবালক : মীর নাছির

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদকে নাবালক আখ্যায়িত করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, ইসি’তে হাজার হাজার অভিযোগ জমা পড়লেও তারা কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে না। জনগণের মধ্যে বিরাজমান ভয়-ভীতি, শঙ্কা, আতঙ্ক দূর করতে নির্বাচন কমিশন সম্পূর্ণ ব্যর্থ। এ সিইসি’র আচরণ নাবালক ছেলের মতো।

সোমবার সাতকানিয়া পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হাজি রফিকুল আলম আছেন এমন ঘোষণা জানিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, কোনো অভিযোগ নিয়ে গেলেই তা নাকচ করে দিচ্ছে নির্বাচন কমিশন। আওয়ামী লীগও অভিযোগ করেছে, এমন হাস্যকর যুক্তিতে নিজেকে নিরপেক্ষ প্রমাণ করতে মরিয়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)। ইসি’তে হাজার হাজার অভিযোগ জমা পড়লেও তারা কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে না।

জনগণের মধ্যে বিরাজমান ভয়-ভীতি, শঙ্কা, আতঙ্ক দূর করতে নির্বাচন কমিশন সম্পূর্ণ ব্যর্থ। এ সিইসি’র আচরণ নাবালক ছেলের মতো। এতকিছু সত্ত্বেও ভোট ডাকাতি না হলে সারা দেশে ধানের শীষের নীরব বিপ্লব ঘটবে।

তিনি আরো বলেন, ক্ষমতার জোরে অনেক কিছুই করা যায় কিন্তু জনগণের মন জয় করা যায় না। জনমত আজ বিএনপি আর ধানের শীষের পক্ষে। তিনি জোটের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সকল মতভেদ ভুলে গিয়ে ধানের শীষের পক্ষে প্রাণপণে রাতদিন কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য, রোববার বিকেলে নগরীর প্রবর্তক মোড়ে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে নিজের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছিলেন বিএনপি মনোনীত প্রার্থী হাজি রফিকুল আলম। তবে নির্বাচন থেকে নিজের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণার একদিন পর আজ সোমবার বেলা সাড়ে ১২টার আবারো সংবাদ সম্মেলন করে নির্বাচনে থাকার ঘোষণা দিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী হাজি রফিকুল।