মেইন ম্যেনু

সিইসি মানসিক অস্থিরতায় ভুগছেন : রিজভী

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) মানসিক অস্থিরতায় ভুগছেন বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিক অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ। বৃহস্পতিবার দলটির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি সাক্ষরিত এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার বলেছিলেন, ‘প্রশাসনের কাঙ্ক্ষিত সহযোগিতা পাচ্ছি না’। তিনি আরো বলেছেন, ‘যদি সংঘাত-সংঘর্ষ হয় তবে পুলিশকে দায়-দায়িত্ব নিতে হবে’। আবার নির্বাচন শেষেও তিনি বলেছেন ‘নির্বাচন সুষ্ঠু হয়েছে’। প্রধান নির্বাচন কমিশনারের এ ধরনের কথাবার্তায় মনে হয়েছে তিনি মানসিক অস্থিরতায় ভুগছেন।

এসময় তিনি বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, স্বনির্ভর বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং যুবদল সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরব সহ ১৭ জন নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নিন্দা জানান।

একইসঙ্গে তিনি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুজ্জামান মনির বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার সহ তার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

নির্বাচনী এলাকাগুলোতে এক ভীতিকর অবস্থা বিরাজ করছে বলে মন্তব্য করে তিনি বলেন, শুধুমাত্র জনমতকে অগ্রাহ্য করার কারণেই ইউপি নির্বাচনের প্রথম ধাপে পৈশাচিক বর্বরতা চরম মাত্রায় উপনীত হলো। কারণ এই কমিশনের স্নায়ু শিথিল হয়ে গেছে, মস্তিষ্ক অলস হয়ে গেছে এবং হৃদয় দুর্বল হয়ে যাওয়ার কারণেই তারা আজ নিথর, লক্ষ্যভ্রষ্ট ও বিপথগামী একটি প্রতিষ্ঠানে রূপান্তরিত হয়েছে। সংঘাতে মানুষের মৃত্যুতে তারা শিহরিত হয় না। অসংখ্য মানুষের জখম ও অঙ্গহানিতে তাদের বিবেককে কোন নাড়া দেয় না।