মেইন ম্যেনু

সিঙ্গাপুরে সবচেয়ে আলোচিত জনপ্রিয় মডেল নীলিমা নুপুর

রাশিদুল ইসলাম জুয়েল, সিঙ্গাপুর প্রতিনিধিঃ নীলিমা নুপুর,যার অভিনয়ে মেতেছে বাংলা যার অভিনয়ের স্পর্শ লেগেছে প্রবাসে। মূলত তিনি স্বপ্নের দেশ সিঙ্গাপুরে বসবাস করেন। সিঙ্গাপুরে চাকুরী নিয়ে কর্মরত আছেন। তবে প্রবাসে কঠিন কর্তব্যের সঙ্গে তার নতুন আরেকটি পরিচয় যোগ হলো তিনি একজন নবাগত মডেল,বিভিন্ন ডকুমেন্টারি পরিচালক ও প্রবাসী মহিলা কবি। তিনি একজন প্রতিবাদী নারীও বটে।এক সময় মেতেছিলাম মোছলে উদ্দিন স্যারের পরিচালনায় কৃষি মন্ত্রনালয়ের নাটক ‘সুখের আঙিনা’ ও গানে মেতেছিলেন নীলিমা নুপুর।

গান ভালোবাসেন। কণ্ঠেও মাটির সুর খেলা করে। কন্ঠশিল্পী হাসমত রুবেলের কথা-সুর-সংগীতে আসিতেছে ‌‘রুপবতী কন্যা’ এলবাম। ফোক ঘরানার এই গানটির ভিডিও নির্মাণ করেছেন। যেখানে মডেল হিসেবেও পাওয়া গেছে তাকে। যা সম্প্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে। যার জন্য নীলিমা নুপুর প্রশংসাও পাচ্ছেন বেশ।

তার ভাষায়- ‌‌‘গান গাই ও অভিনয় করি আমি প্রাণের টানে। কর্মব্যস্ত জীবন এখন। তাই গান ও অভিনয়ের জন্য সময় বের করা কঠিন হয়ে পড়ে। তবুও চেষ্টা করেছি গাইতে। শ্রোতা ও দর্শকদের প্রশংসা পেলে গাইবো আরও’।

তিনি আরও জানান, এ পর্যন্ত তিনটি মিশ্র অ্যালবামে গান করার সুযোগ পেয়েছেন। যদিও সঠিক প্রচারণার অভাবে সেগুলো শ্রোতাদের কাছে সেভাবে পৌঁছাতে পারেনি। এদিকে অভিনয় ও গানে শুধু সীমাবদ্ধ নন সংস্কৃতিমনা নীলিমা নুপুর। শিল্পকলা একাডেমি থেকে বহু আগেই নিয়েছেন নাচের তালিম।

অন্যদিকে নীলিমা নুপুরের ভাষায়, ‘আমার পরিবার থেকেই এমন সাংস্কৃতিক চর্চার সুযোগ পেয়েছি। নাচ নিয়ে এখন আর স্বপ্ন দেখি না। তবে প্রবাসে কর্তব্যের শতভাগ পালন করার ফাঁকে স্বপ্ন দেখি আজও নতুন প্রজন্মকে সৃজনশীল কিছু উপহার দিতে।’

আসছে একুশে বই মেলায় আসছে কবিতার বই এবং মার্চে আসছে গল্প উপন্যাস আবার তিন বছর গোয়েন্দা সংবাদ সংস্থায় কাজও করেছন তিনি একদিকে আবার বাংলাদেশে গরিব অসহায় এতিমদের পাশে থেকে সহযোগীতা করে যাচ্ছেন বরাবর তার সাধ্যমতো তার সপ্ন মিডিয়াতে কাজের পাশাপাশি মানব সেবাই নিয়োজিত থাকবেন।