মেইন ম্যেনু

সিঙ্গাপুরে সাজাপ্রাপ্ত জঙ্গি কায়েস আ.লীগ নেতার ছেলে!

সিঙ্গাপুরে জঙ্গি অর্থায়নের অভিযোগে সাজাপ্রাপ্ত ৪ বাংলাদেশির একজন হচ্ছেন চট্টগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ নেতার ছেলে। সাজাপ্রাপ্ত ঐ জঙ্গির নাম জাবেদ কায়সার ওরফে কায়েস (৩০)। তিনি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর হরিণা গ্রামের বাসিন্দা। তার পিতার নাম নুরুল ইসলাম।

নুরুল ইসলাম সম্প্রতি অনুষ্ঠিত আধুনগর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। কিন্তু বর্তমানে পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় তিনি কোন পদে নেই বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল কবির।

জঙ্গি অর্থায়নের অভিযোগে গত ১২ জুলাই সিঙ্গাপুরের আদালত চার জঙ্গিকে দুই থেকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়। এদের মধ্যে আড়াই বছরের সাজা দেয়া হয় কায়েসকে। অপর তিন জঙ্গির মধ্যে দল নেতা মিজানুর রহমানকে (৩১) পাঁচ বছর, রুবেল মিয়াকে(২৬) দুই বছর এবং ইসমাইল হাওলাদার সোহেলকে (২৯) আড়াই বছরের সাজা দেয়া হয়।

ছেলে কায়েস সম্পর্কে জানতে চাইলে নুরুল ইসলাম জানান, জাবেদ কায়সার ওরফে কায়েস স্থানীয় আধুনগর হাইস্কুল থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি। জাবেদ একজন ইলেকট্রিক টেকনেশিয়ান। বিদেশ যাওয়ার আগে ঢাকার একটি ভোকেশনাল ট্রেনিং ইনষ্টিউটিটে কোর্স করেন।

পরে সিঙ্গাপুরের একটি প্রতিনিধি দল তাকে সিঙ্গাপুর নিয়ে যায়। পরবর্তীতে ভিসা পরিবর্তন করা হয়। পরে সিঙ্গাপুর থেকে সে লোহাগাড়ায় আসেন এবং অন্য ভিসা নিয়ে পুনরায় সে সিঙ্গাপুরে যায়। পরবর্তীতে যখন সে আবার যখন লোহাগাড়ায় আসেন তখনই তাঁর মধ্যে পরিবর্তন লক্ষ্য করা যায়। তখন তাঁর মুখভর্তি দাড়ি ছাড়াও তার আচরণে পরিবর্তন দেখা যায়। তখন থেকেই তার আচরণের মধ্যে গম্ভীরভাব চলে আসে।

প্রতিবেশীরা জানান, শান্ত স্বভাবের এ যুবক কোনদিন কারো সাথে খারাপ আচরণ করেননি। নুরুল ইসলামের ধারণা, তাঁর ছেলে সিঙ্গাপুরে বিপথগামীদের খপ্পরে পড়ে এ পথে যায়। পত্রিকায় খবর দেখে তারা এ ব্যাপারে নিশ্চিত হয়েছেন। খবর ঢাকাটাইমসের।