মেইন ম্যেনু

সিঙ্গাপুরে হান্নান শাহ’র জানাজা অনুষ্ঠিত

রাশিদুল ইসলাম জুয়েল, সিঙ্গাপুর থেকে : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আ স ম হান্নান শাহ সিঙ্গাপুরের Raffles Heart Center হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার মরদেহ আগামীকাল বুধবার দেশে আনা হবে। তার আগে আজ মঙ্গলবার রাতে সিঙ্গাপুরে প্রথম জানাজা হয়েছে। স্থানীয় সময় এশার নামাজের পর সেরাঙ্গুন রোডের অ্যাঙ্গোলিয়া জামে মসজিদে বিএনপির এই নেতার জানাজা অনুষ্ঠিত হয়েছে।

জানাজায় অংশগ্রহন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান,সিঙ্গাপুর বিএনপির সভাপতি আব্দুল কাদের,সাধারণ সম্পাদক মো. কামরুল, সহ-সভাপতি শামসুর রহমান ফিলিপ, সহসভাপতি মোহাম্মদ সাব্বির, সাংগঠনিক সম্পাদক আবু সায়েম আজাদ।

সিঙ্গাপুর বাংলাদেশ বিসনেস চেম্বার’র (বিডিচেম)সেক্রেটারি ও রহমান গ্রুপের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জনি, করাই গোস্ত রেস্টুরেন্ট ব্যবস্থাপনা পরিচালক আলআমিন ইকবাল, সিঙ্গাপুর যুবদলের প্রধান উপদেষ্টা ও তোশিবা ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গিয়াসউদ্দিন চৌধুরী।

শ্রমিক দল সভাপতি মোহাম্মদ হোসাইন, সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন, সাংগঠনিক সম্পাদক এস.এম রুবেল পারভেজ।

সিঙ্গাপুর যুবদলের সভাপতি ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল, সিনিয়র সহ-সভাপতি ইব্রাহিম মিয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব আলামিন, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ইসমাইল হাসান,প্রচার সম্পাদক পলাশ মাহমুদ, দপ্তর সম্পাদক মো.রবিউল হক, তথ্য ও গভেষণা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম তানবীর, নাট্য বিষয়ক সম্পাদক মো. লালন, ক্রিয়া বিষয়ক সম্পাদক আবু মুছা সহ সিঙ্গাপুর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্তিত ছিলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান জানান, আগামীকাল বুধবার বিকেল পাঁচটার দিকে হান্নান শাহের মরদেহ ঢাকায় আসবে। এরপর মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘরে রাখা হবে।

তিনি বলেন, আগামী বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মহাখালী ডিওএইচএসের জামে মসজিদে তাঁর দ্বিতীয় জানাজা হবে। বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বাদ জোহর তৃতীয় এবং নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চতুর্থ জানাজা হবে। এরপর লাশ আবার সিএমএইচের হিমঘরে নেওয়া হবে।

তিনি আরও বলেন, আগামী শুক্রবার গাজীপুরের জয়দেবপুর উপজেলায় বিএনপির নেতা হান্নান শাহের পঞ্চম জানাজা হবে। এরপর কাপাসিয়া উপজেলায় দুটি জানাজা হবে। সেখানেই নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁর মরদেহের দাফন সম্পন্ন হবে।

মঙ্গলবার ভোর ৫টা ৩৭ মিনিটে সিঙ্গাপুরের র‍্যাফেল হার্ট সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএনপির এই জ্যেষ্ঠ নেতা। তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।