মেইন ম্যেনু

সিঙ্গাপুর থেকে ফেরত পাঠানো ৫ জন ঢাকায় গ্রেফতার

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে সিঙ্গাপুর থেকে ফেরত পাঠানো পাঁচ বাংলাদেশিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট। মঙ্গলবার সকালে রাজধানীর বনশ্রী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এদিন বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার ও সিটির প্রধান মনিরুল ইসলাম। গ্রেফতারকৃতরা হলেন মো. মিজানুর রহমান ওরফে গালিব হাসান (৩৮), মো. রাহা মিয়া পাইলট (২৯), মো. আলমগীর হোসেন (৩১), মো. তানজিমুল ইসলাম (২৪), মো. মাসুদ রানা ওরফে সন্টু খান (৩১)।

মনিরুল ইসলাম জানান, জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে সিঙ্গাপুরে ১৩ জনকে গ্রেফতার করেছে সেদেশের পুলিশ। এদের মধ্যে পাঁচজনকে জিজ্ঞাসাবাদ শেষে ২৯ এপ্রিল বাংলাদেশে ফেরত পাঠানো হয়। দেশে ফেরত পাঠানোর পর থেকে তাদের উপর নজরদারি ছিল পুলিশের। মঙ্গলবার সকালে বনশ্রী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

তিনি জানান, সিঙ্গাপুর অভিযোগ করেছে আসামিরা সেখানে জঙ্গিবাদের আহ্বান জানাচ্ছিল। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করে তথ্য যাচাই বাছাই করছি। প্রাথমিকভাবে জেনেছি, আসামিরা ২০০৭ থেকে ২০১৪ এর মধ্যে সিঙ্গাপুরে গিয়েছিল। তবে সিঙ্গাপুর যাওয়ার আগে তারা এ ধরণের কর্মকাণ্ডে জড়িত ছিলেন না। বাংলাদেশে ফেরত আসার পর আসামিরা মিজানুর রহমানের বনশ্রীর বাসায় অবস্থান নেয়।

বুধবার আসামিদের আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হবে। রিমান্ড মঞ্জুর হলে জিজ্ঞাসাবাদ করে তাদের বিস্তারিত জানা যাবে বলে জানান মনিরুল ইসলাম।