মেইন ম্যেনু

সিটি কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

রাজধানীর সিটি কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। পরীক্ষাকেন্দ্র পরিবর্তনের দাবিতে রোববার এইএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ ও ভাংচুরের পর কর্তৃপক্ষ কলেজ বন্ধ ঘোষণা করে।

এইএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে রোববার দুপুর আড়াইটার দিকে সড়ক অবরোধ করে ওই কলেজের এইএসসি পরীক্ষার্থীরা। সন্ধ্যার পরে তারা কলেজ অভ্যন্তরে ব্যাপক ভাংচুর করে।

ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া জানান, এইএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে সিটি কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। সাড়ে ৩টার দিকে তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হলেও ১৫ মিনিট পরেই শিক্ষার্থীরা আবার রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করে।

ফলে ওই এলাকার সব রাস্তায় যানচলাচল বন্ধ হয়ে যায়। মিরপুর টু আজিমপুর, শাহবাগ টু ধানমন্ডিসহ অন্যান্য সব রাস্তায় যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রী সাধারণ ভোগান্তিতে পড়েন।

প্রায় ৬ ঘণ্টা বিক্ষোভের পর শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে গেলেও কলেজে ঢুকে তারা ব্যাপক ভাংচুর করে। এরপর সিটি কলেজ কর্তৃপক্ষ অনির্দিষ্টকাল কলেজ বন্ধ ঘোষণা করেন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

বিক্ষোভকারীদের বক্তব্য, গত বছর সিটি কলেজের শিক্ষার্থীরা গভার্নমেন্ট ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিল। কিন্তু এবার তা পরিবর্তন করে রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজে নেওয়া হয়েছে। তারা চাচ্ছেন, সিটি কলেজের আশেপাশে কোনো কেন্দ্রে এ পরীক্ষা নেওয়া হোক।