মেইন ম্যেনু

সিদ্ধান্ত বদলে ফের দেশের জার্সিতে ফিরে আসছেন মেসি

জল্পনার অবসান। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত থেকে সরে এসে আবার দেশের হয়ে মাঠে নামতে চলেছেন লিওনেল মেসি। তবে এখনও পর্যন্ত সেই বিষয় নিয়ে আর্জেন্তিনা অধিনায়ক কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেননি। তবে শোনা যাচ্ছে, আগামী অক্টোবর মাসে বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ফের দেশের জার্সিতে দেখতে পাওয়া যাবে ২৯ বছরের তারকাকে।

তাঁর অবিশ্বাস্য অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে মেসি যে আবার আর্জেন্তিনার হয়ে মাঠে ফিরতে চলেছেন, তা প্রথম প্রকাশিত হয়েছিল ‘এবেলা খেলা’য় (৫ জুলাই, ২০১৬, পৃষ্ঠা ২৫। ডানদিকের ছবিতে)। শুক্রবার আর্জেন্তিনার একটি পত্রিকা দাবি করেছে, বাহামায় ছুটি কাটানোর ফাঁকে সেই বিষয় নিয়ে প্রায় পাকাপাকি সিদ্ধান্ত নিয়েই ফেলেছেন মেসি। এবং বার্সেলোনা তারকার ফিরে আসার নেপথ্যে বড় ভূমিকা রয়েছে বান্ধবী আন্তোনেল্লা রোকুজ্জোরও।

তিনি লিও-কে বুঝিয়েছেন যে, আর্জেন্তিনা ফুটবল সংস্থার কর্তাদের মানসিকতা নিয়ে তাঁর না ভাবলেও চলবে। দেশের মানুষ তাঁকে আবার ফিরে আসার কাতর আবেদন জানিয়েছেন। তাঁর জন্য রাস্তায় নেমে মিছিলও করেছেন। এরপর অবসরের সিদ্ধান্তে অনড় থাকা উচিত হবে না। মেসি মেনে নিয়েছেন আন্তোনেল্লার সেই যুক্তি।

কিন্তু মেসিকে জাতীয় দলের হয়ে মাঠে ফিরবেন কবে? আর্জেন্তিনার সংবাদমাধ্যমের খবর, উরুগুয়ে এবং ভেনেজুয়েলা ম্যাচে তিনি খেলবেন না। অক্টোবরে পেরু ও প্যারাগুয়ের বিরুদ্ধে মেসিকে ফের দেখা যাবে আর্জেন্তিনার দশ নম্বর জার্সিতে।