মেইন ম্যেনু

সিপিএলের নতুন চ্যাম্পিয়ন ত্রিনিদাদ

বেশ দাপুটে পারফরম্যান্স দেখিয়েই গতবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) শিরোপা জিতেছিল বার্বাডোজ ট্রাইডেন্টস। এবারের আসরেও ফাইনালে উঠে শিরোপার স্বপ্ন দেখছিল তারা।

কিন্তু এবার আর শিরোপার স্বপ্ন পূরণ হলো না বার্বাডোজের। ডিফেন্ডিং চ্যাম্পিয়নের বিপক্ষে ২০ রানের জয়ে প্রথমবারের মতো সিপিএলের শিরোপা জিতেছে ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিল।

রোববার রাতে পোর্ট অব স্পেনে অনুষ্ঠিত ফাইনালে ত্রিনিদাদের জয়ে বড় অবদান কামরান আকমল ও ক্যামেরন ডেলপোর্টের। এই দুজনের ফিফটিতে ৫ উইকেটে ১৭৮ রানের লড়াকু পুঁজি গড়ে টস জিতে ব্যাট করতে নামা ত্রিনিদাদ।

দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন আকমল। ৫টি চার ও ২টি ছক্কায় ৪৬ বলের ইনিংসটি সাজান পাকিস্তানের এই ব্যাটসম্যান। ৩৮ বলে ৬ চার ও ২ ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৫০ রান করেন ডেলপোর্ট। এ ছাড়া ১৫ বলে ৪ চার ও ১ ছক্কায় ২৯ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন অধিনায়ক ডোয়াইন ব্রাভো।

ব্যাটসম্যানদের পর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংই শিরোপা এনে দেয় ত্রিনিদাদকে। ১৭৯ রানের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৮ রানের বেশি করতে পারেনি বার্বাডোজ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন ডোয়াইন স্মিথ।

মজার বিষয়, বার্বাডোজের চার ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ২০ রান করে! তারা হলেন- রস টেলর, কাইল কর্বিন, কাইরন পোলার্ড ও জেসন হোল্ডার। শেষ দুজন অপরাজিত ছিলেন।

ত্রিনিদাদের হয়ে স্পিনার সুলেমান বেন ৪ ওভারে ২৪ রানের বিনিময়ে সর্বোচ্চ ২ উইকেট নেন। এ ছাড়া ইয়োহান বোথা ও ডেরন ডেভিসের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

ম্যাচসেরার পুরস্কার জেতেন ত্রিনিদাদের কামরান আকমল। ১৩ ম্যাচে ২৮ উইকেট নিয়ে টুর্নামেন্টসেরা নির্বাচিত হন দলটির অধিনায়ক ডোয়াইন ব্রাভো।