মেইন ম্যেনু

সিরাজগঞ্জে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

সিরাজগঞ্জে নৌ ডাকাতদের সঙ্গে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বন্দুকযুদ্ধ হয়েছে। এতে আসাদুল (২৭) নামে এক ডাকাত নিহত হয়েছেন।

সদর উপজেলার যমুনা নদীর তীর সংলগ্ন চায়না ক্রসবাঁধ মোড়গ্রাম এলাকায় শুক্রবার (৯ অক্টোবর) ভোর ৪টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পরে গুলিবিদ্ধ অবস্থায় আসাদুলকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন ।

নিহত ডাকাত আসাদুল ভুয়াপুর থানার মেঘনাপটল গ্রামের আব্দুর রশিদের ছেলে। তার বিরুদ্ধে ডাকাতি ও হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

র‌্যাব-১২ এর টাঙ্গাইল কোম্পানি কমান্ডার এডিশনাল এসপি মহিউদ্দিন ফারুকী এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, যমুনা নদীতে নৌ ডাকাতির প্রস্তুতির গোপন সংবাদে সেখানে ভোরে অভিযান চালানো হয়।

ডাকাতরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়লে আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এ সময় বন্দুকযুদ্ধে আসাদুল গুলিবিদ্ধ হয় ও অন্যান্য ডাকাতরা পালিয়ে যান। পরে আসাদুলকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এদিকে, ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবার, তিনটি রামদা, তিন রাউন্ড গুলি, ছয় রাউন্ড কার্তুজ ও ২১ রাউন্ড শটগানের গুলি উদ্ধার করা হয় বলে তিনি জানান।

সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল বারেক জানান, ডাকাত আসাদুলের বিরুদ্ধে সিরাজগঞ্জ সদর, কাজিপুর ও ভুয়াপুর থানায় হত্যা, ডাকাতি এবং গণধর্ষণের অভিযোগে একাধিক মামলা রয়েছে।