মেইন ম্যেনু

সিরাজগঞ্জে বোমা, জিহাদী বইসহ ৪ নারী জেএমবি সদস্য আটক

সিরাজুল ইসলাম শিশির,সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে বিপুল পরিমাণ জিহাদী বই, ৬টি ককটেল ও গ্রেনেড তৈরীর সরঞ্জামাদিসহ ঘোষিত জামাতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবি’ ৪ নারী নিষিদ্ধ সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। রোববার ভোররাতে সিরাজগঞ্জ শহরের মাসুমপুর উত্তরপাড়া মহল্লার হুকুম আলীর বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়।

আটককৃতরা হলেন, সলঙ্গা থানার বাদুল্লাপুর গ্রামের মাহবুবুর রহমান ওরফে মাহবুবের স্ত্রী নাদিরা তাবাসসুম রানী (৩০), বগুড়ার শাহজাহানপুর উপজেলার ক্ষুদ্র ফুলকোটের মো. খালিদ হাসানের স্ত্রী হাবিবা আক্তার মিশু (১৮), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার বোচাগঞ্জ গ্রামের মনিরুল ইসলাম সরদার ওরফে মামুনের স্ত্রী রুমানা বেগম (১৯) ও বগুড়ার শাহজানপুর উপজেলার পরানবাড়ীয়া গ্রামের রফিকুল সুজন আহমেদ বিজয়ের স্ত্রী রুমানা আক্তার রুমা (২১)।

সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ এ তথ্য নিশ্চিত করে জানান, মাছুমপুর মহল্লার হুকুম আলীর ভাড়া বাড়ীতে জেএমবি সদস্যরা নাশকতামূলক কর্মকান্ডের উদ্দেশ্যে গোপন বৈঠক চলছে গোপন সংবাদের ভিত্তিতে রাত সোয়া তিনটার দিকে ওই বাড়ীতে অভিযান চালানো হয়। এ সময় বাড়ীর গেইট খুলতে দেরি হলে দরজা ভেঙ্গে বাড়ীর ভেতরে ঢুকে ওই লাইট বন্ধ করে অন্ধকারে বৈঠকরত অবস্থায় পাওয়া যায়। এ অবস্থায় ওই চার নারী জেএমবি সদস্যকে আটক করা হয়। ঘরের ভেতরে তল্লাশী চালিয়ে একটি ট্র্যাংকের ভেতর থেকে ৬টি তাজা ককটেল, গ্রেনেড তৈরীর বিভিন্ন উপকরণ, ১০টি ছোট সার্কিট বোর্ড, লোহার তৈরী গ্রেনেডের টি বডি, ৭৮ পৃষ্ঠার ৯টি জিহাদী বই উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। এ ঘটনায় মামলা হয়েছে।