মেইন ম্যেনু

সিরাজগঞ্জে শিক্ষার্থীদের মানববন্ধন

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে বিদ্যুৎপৃষ্টে স্কুলছাত্র সৌম্যর মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের বিচার ও শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১১টার দিকে শহরের প্রেসক্লাব মোড়ে মানববন্ধন ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, অপরিকল্পিতভাবে নির্মিত শহরের ভবনগুলো যেন মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। কর্তৃপক্ষের তদারকির অভাবে ১১ হাজার বোল্ট বিদ্যুতের তারের সঙ্গে লাগিয়ে বিভিন্ন ভবনের জানালা এবং ব্যলকনি নির্মান করা হচ্ছে। যার কারনে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এভাবেই প্রাইভেট পড়তে গিয়ে তিন তলায় জানালার পাশের বিদ্যুতের তারে পৃষ্ঠ হয়ে মারা যায় স্কুলছাত্র সৌম্য। এমন মৃত্যু কোনভাবেই মেনে নেয়া যায়না। মানববন্ধন থেকে অবৈধ বিল্ডিং নির্মান বন্ধ এবং সৌম্যর মৃত্যুর জন্য দায়ী ভবন মালিকের শাস্তি দাবী করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার কানু, এনজিও প্রতিনিধি মাসউদ রোকনী ও মৃত স্কুল ছাত্রের বাবা জাহিদ হাসান প্রমূখ। এতে শহরের বিভিন্ন স্কুল কলেজের প্রায় পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রী অংশ নেয়। মানব বন্ধন শেষে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও পৌর মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

প্রসঙ্গতঃ গত ২১ মে শহরের বাহিরগোলা রোডে মোঃ শাহজামালের বিল্ডিংয়ে প্রাইভেট পড়তে এসে তিনতলায় জানালার পাশের বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে মারা যায় শহীদ মডেল স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র সৌম্য রায়।