মেইন ম্যেনু

সিরাজসহ তিনজনের বিরুদ্ধে রায় যেকোনো দিন

মানবতাবিরোধী অপরাধের মামলায় বাগেরহাটের সিরাজ মাস্টার (কসাই সিরাজ), খান আকরাম হোসেন ও লতিফ তালুকদারের বিরুদ্ধে যেকোনো দিন রায় ঘোষণা করবেন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় উভয় পক্ষের চূড়ান্ত যুক্তি উপস্থাপন শেষে ট্রাইব্যুনাল-১-এর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ মামলার রায় ঘোষণার জন্য অপেক্ষমাণ রাখেন।

বেঞ্চের অপর দুই সদস্য হলেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি আনোয়ারুল হক।
আদালতে রাষ্ট্রপক্ষে প্রসিকিউটর অ্যাডভোকেট সৈয়দ হায়দার আলী ও ব্যারিস্টার সায়েদুল হক সুমন চূড়ান্ত যুক্তি উপস্থাপন করেন।

সিরাজ মাস্টারের পক্ষে রাষ্ট্র নিযুক্ত আইনজীবী আবুল হাসান ও খান আকরাম হোসেন ও লতিফ তালুকদারের পক্ষে ব্যারিস্টার মীর সারোয়ার হোসেন চূড়ান্ত যুক্তি উপস্থাপন করেন। এর আগে গত ২১ জুন অভিযোগের ওপর যুক্তি উপস্থাপন শেষ করেন আসামিপক্ষ।

গত ১৫ জুন আদালতে রাষ্ট্রপক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন। গত ২৯ মার্চ রাষ্ট্রপক্ষের সাক্ষ্য গ্রহণ শেষ হয়। গত ৫ নভেম্বর তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল।

মানবতাবিরোধী অপরাধে সিরাজ মাস্টার, আবদুল লতিফ ও খান আকরামের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ ও অগ্নিসংযোগের মোট সাতটি অভিযোগ আনা হয়েছে। ২০১৪ সালের ২৫ আগস্ট এই তিনজনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত করে তদন্ত সংস্থা। বর্তমানে এই তিনজনই আটক রয়েছেন।