মেইন ম্যেনু

সিসিটিভিতে ধরা পড়লো শোলাকিয়ায় জঙ্গি হামলার নৃশংসতা

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানের কাছে জঙ্গি হামলার ভয়াবহ চিত্র ধরা পড়েছে সিসিটিভির নতুন একটি ফুটেজে। আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে এই ফুটেজ পাওয়া গেছে। ঈদের দিন ঈদগাহের কাছেই এই সিসি ক্যামেরাটি ছিল বলে আইনশৃঙ্খলা বাহিনীর এক সূত্রে এ তথ্য জানা গেছে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, নীল পাঞ্জাবি পড়া এক জঙ্গি পুলিশ সদস্যকে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি কুপিয়ে যাচ্ছে। আর গোলাপি পাঞ্জাবি পড়া আরেক জঙ্গি পুলিশ সদস্যের অস্ত্র সংগ্রহ করছে। ওই পুলিশ সদস্য চেকপোস্টে তল্লাশির সময় আক্রান্ত হয়েছিলেন।

গত ৭ জুলাই জঙ্গিরা দেশের সবচেয়ে বড় ঈদগাহে ময়দানে ঈদের নামাজের সময় হামলার পরিকল্পনা করে। কিন্তু ঈদগাহের ৩০০ গজ আগেই সবুজবাগ আবাসিক এলাকায় পুলিশের চেকপোস্টে তারা বাধা পায়।

ফুটেজে আরও দেখা যায়, চেকপোস্টে পুলিশের ওপর আক্রমণকারী ওই দুই জঙ্গি পালানোর চেষ্টা করছে। তখন অন্য কোনও পুলিশ সদস্যকে সেখানে দেখা যায়নি। ফুটেজে দেখা যাওয়া দুই জঙ্গির একজন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবির রহমান, যিনি ওই দিনই পুলিশের গুলিতে নিহত হন। আরেকজন হলেন শফিউল ইসলাম, যাকে পরে আহতাবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে গ্রেফতার করা হয়। তবে শফিউলও পরে কিশোরগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

প্রসঙ্গত, কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানের আধা কিলোমিটারের মধ্যে ওই বোমা হামলা হয়। এ সময় দুই পুলিশ সদস্যসহ চারজন নিহত এবং কমপক্ষে ১২ জন আহত হয়েছিলেন।