মেইন ম্যেনু

সিসি টিভির নজরদারি এখন মোবাইলেই

অফিস বা বাসা-বাড়ি নিরাপত্তা নিয়ে চিন্তিত? বাসায় বৃদ্ধ বাবা-মা কি করছেন জানতে চান। নাকি আপনার প্রতিষ্ঠানের কর্মী বাহিনী এখন ঠিক কি কাজে ব্যস্ত তা চাক্ষুস দেখতে চান। ব্যবসা সঠিকভাবে পরিচালনা করতে এখন আর কর্মস্থলে থাকার দরকার নেই। দূর থেকেই সব কাজ সঠিকভাবে সমাধা করতে পারবেন। যদি আপনার থাকে আইপি ক্যামেরা।

এখন থেকে আইপি ক্যামেরা ফুটেজ দেখার জন্য ঢাউস আকৃতির ডিসপ্লের প্রয়োজন নেই। আপনার ছোট্ট স্মার্টফোনটিই যথেষ্ট।

মোবাইলেই দেখুন লাইভ ভিডিও চিত্র। ডিজিটাল ভিডিও রেকর্ডার(ডিভিআর) স্থাপন করুন আপনার কাঙ্খিত জায়গায় আর চোখ রাখুন ফোনে। যখন ইচ্ছে তখনই।

ওয়াই ফাইয়ের মাধ্যমে যুক্ত এই ক্যামেরাগুলো আপনি যে কোনো ডিভাইসে বসেই অ্যাপের সাহায্যে দেখতে পারবেন। সে মোবাইল অথবা ল্যাপটপ যেটাই হোক!

এসব ক্যামেরায় রয়েছে ১.৩ মেগাপিক্সেল থেকে শুরু করে ৮ মেগাপিক্সেল পর্যন্ত রেজ্যুলেশন। এবং ৬০০ টিভিএল থেকে শুরু করে ৯০০ টিভিএল পর্যন্ত সিসি টিভি। স্মল সলিউশন থেকে শুরু করে এক্সট্রা লার্জ সলিউশন রেঞ্জের ডিভিআর এবং এনভিআরও রয়েছে। এর সিএনএস সফটওয়্যারের মাধ্যমে একাধারে ৫ হাজার আইপি ক্যামেরা মনিটর ও নিয়ন্ত্রণ করার সুবিধা রয়েছে। আরও রয়েছে প্লাগ অ্যান্ড প্লে’র সুবিধার ডিভিআর ও এনভিআর কিট। বৈচিত্র্যময় এই পণ্যসম্ভার যেকোনো ধরণের ব্যবসা প্রতিষ্ঠান থেকে শুরু করে বাসাবাড়িরও নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম।

সিকিউরিটি সলিউশন হিসেবে উন্নত বিশ্বের দেশগুলোতে এইচআইকে ভিশন বেশ জনপ্রিয়। বাংলাদেশেও এই নিরাপত্তা প্রদানের ক্যামেরা গুলো সহজলভ্য। বেশ কটি প্রতিষ্ঠান আমদানি, স্থাপন ও রক্ষণাবেক্ষণ সেবা প্রদান করছে। রাজধানীর আইডিবি ভবন, মাল্টিপ্ল্যান সেন্টার, গুলিস্তানের ইলেকট্রিক পণ্য বিপণন কেন্দ্রে ক্যামেরাগুলো সুলভ মূল্যে পাওয়া যাচ্ছে।