মেইন ম্যেনু

সীতাকুণ্ডে অভিযানে ৩ জঙ্গি নিহত

সীতাকুণ্ডে পুলিশ ও সোয়াত টিমের ‘অপারেশন অ্যাসল্ট সিক্সটিন’ নামের জঙ্গিবিরোধী অভিযানে তিন জঙ্গি নিহত হয়েছে।

সকাল সোয়া ৮টার দিকে তিন জঙ্গি নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা।

এর আগে বৃহস্পতিবার সকাল সোয়া ৬টার দিকে সোয়াত টিমের সদস্যরা গুলি ছুঁড়তে ছুঁড়তে অভিযান শুরু করে। প্রস্তুত রাখা হয় সাঁজোয়া যান। জঙ্গিবিরোধী এ অভিযানের নাম দেওয়া হয় ‘অপারেশন অ্যাসল্ট সিক্সটিন’।

পুলিশ সুপার নুরে আলম মিনা জানান, গতকাল বিকেল থেকে সীতাকুণ্ডের চৌধুরী পাড়ার ‘ছায়ানীড়’ ভবনে অভিযানের প্রস্তুতি গ্রহণ করা হয়। সন্ধ্যার দিকে অভিযানের পূর্ণ প্রস্তুতি থাকলেও গ্রামবাসীর নিরাপত্তার কথা বিবেচনা করে অভিযান স্থগিত রেখে সকালে অভিযান পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এর মধ্যে ঢাকা থেকে চট্টগ্রামে এসে অভিযানের জন্য যোগ দেয় সোয়াত, কাউন্টার টেররিজম ইউনিট, র‌্যাব ও পুলিশের সম্বন্বিত বাহিনী। এরপর সকাল সোয়া ৬টা থেকে অভিযান শুরু করা হয়। অভিযানে এক নারীসহ তিন জঙ্গি নিহত হয়েছে। এ সময় সোয়াত টিমের দুই সদস্যর আহত হয়েছেন।

এর আগে বুধবার দুপুরের পর সীতাকুণ্ড উপজেলার নামারবাজার তালতলা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি ভবনে অভিযান চালায় পুলিশ। ওই ভবনে অভিযান চালিয়ে স্বামী-স্ত্রী ও তাদের এক শিশু সন্তানকে আটক করা হয়।

পরে আটককৃতদের দেওয়া তথ্যমতে পুলিশ পার্শ্ববর্তী চৌধুরী পাড়ার প্রেমতলায় ‘ছায়ানীড়’ ভবনে আরেকটি ভবনের জঙ্গি আস্তানা ঘিরে অভিযান শুরু করলে পুলিশের ওপর গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। এতে সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোজাম্মেল হকসহ পুলিশের দুই সদস্য আহত হয়। তার পর থেকে জঙ্গি আস্তানা ঘিরে রাখে র‌্যাব, পুলিশ ও সোয়াত টিমের সদস্যরা।