মেইন ম্যেনু

সীমান্তে টহল দেবে বিজিবির নারী সৈনিকরা

প্রথমবারের মতো বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) নারী সৈনিক নিয়োগ দেয়া হয়েছে। প্রথম ব্যাচের ৯৭ জন নারী রোববার কুচকাওয়াজের মাধ্যমে বিজিবির কর্মকাণ্ডে সক্রিয়ভাবে কাজ শুরু করবেন তারা।

টেকনাফ ও বেনাপোলের মতো যেসব এলাকায় নারী পাচারকারীদের আনাগোনা বেশি সেখানে পোস্টিং দেয়া হবে সদ্য যোগদানকারী নারী সৈনিকদের। পাশাপাশি বিজিবির গেটগুলোতেও পুরুষের পাশাপাশি দায়িত্বে থাকবে নারীরাও।

মৌলিক প্রশিক্ষণ শেষে রোববার সকাল সাড়ে ৮ টায় চট্টগ্রামের সাতকানিয়ার ‘বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুল’ এ আনুষ্ঠিত হবে কুচকাওয়াজ। এতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদসহ বিজিবির ঊর্ধ্বতনরা উপস্থিত থাকবেন। এরপরই দেশরক্ষায় নারী সৈনিকদের মাঠে নামার পালা। এ বছর আরো ১০০ জন নারী সদস্য নিয়োগ দেয়া হয়েছে। যাদের মৌলিক প্রশিক্ষণ জুলাই মাসেই শুরু হবে।

এদিকে রোববারের কুচকাওয়াজকে কেন্দ্র করে শনিবার থেকেই আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে বিজিবির সাতকানিয়ার ট্রেনিং সেন্টারটি। অনুষ্ঠানের আগের দিন রাতেই ট্রেনিং সেন্টারে উপস্থিত হয়ে নৈশভোজে অংশ নেনে স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজিবির ডিজি।