মেইন ম্যেনু

‘সুজন’ নিবন্ধিত কি না জানতে ইসির চিঠি

বেসরকারি সংস্থা সুশাসনের জন্য নাগরিক-সুজন সরকার কতৃর্ক নিবন্ধিত কি না জানতে চেয়ে সংস্থার সম্পাদক ড. বদিউল আলম মজুমদারকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার নির্বাচন কমিশনের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক আরাফাত আরা স্বাক্ষরিত একটি চিঠি বদিউল আলম মজুমদারকে পাঠায় ইসি।

চিঠিতে বলা হয়েছে, ‘আপনার সংস্থাটি সরকারি কোনো কর্তৃপক্ষ কর্তৃক নিবন্ধিত কি না? নিবন্ধিত হয়ে থাকলে নিবন্ধনকারীর নাম, নিবন্ধন সংখ্যা ও কত সালে নিবন্ধন করা হয়েছে তা জানানোর জন্য নির্দেশনাক্রমে অনুরোধ করা হল।’

সংসদ ও স্থানীয় সরকার নির্বাচন সংক্রান্ত তথ্য চেয়ে নির্বাচন কমিশনে আবেদন জানানোর পরই সংস্থাটিকে চিঠি দিল ইসি।

এ বিষয়ে জানতে চাইলে সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, ‘আমরা কেন্দ্রভিত্তিক ভোটতথ্য ও প্রার্থীদের হলফনামা সরবরাহ করতে ইসির কাছে আবেদন করেছি। কিন্তু কোনো সাড়া পায়নি। আমাদের তথ্য চাওয়ার সঙ্গে নিবন্ধন জানতে চাওয়া কিংবা আমরা নিবন্ধিত কি না তা রিলেভেন্ট নয়।’ তবে চিঠি পাওয়ার পরই ইসিকে জবাব দেয়া হবে বলে জানান তিনি।

এ বিষয়ে ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, নির্বাচন কমিশনের কাছে যেকোনো বিষয়ে তথ্য জানতে ও তথ্য সরবরাহের আবেদন করলে বিধি মেনে তা দেয়া হয়। এর আগে এ বিধি মেনেই সুজনকে ইসি তথ্য দিয়েছে, এখনও দেয়া হবে।