মেইন ম্যেনু

সুনামগঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার বিকেলে সুনামগঞ্জের আমল গ্রহণকারী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল আমীনের আদালত উক্ত পরোয়ানা জারি করেছেন। তবে বুধবার দুপুরে আদালত সূত্র ও বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, মোকদ্দমা হওয়ার পর সমন জারি হলেও স্বশরীরে ধার্যকৃত তারিখে আদালতে হাজির না হওয়ায় দীর্ঘ ২ বছর পর পরোয়ানা জারি করা হয়।

জানা গেছে, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বী স্মরণ বাদী হয়ে ২০১৪ সালের ২১ ডিসেম্বর সুনামগঞ্জের আমল গ্রহণকারী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তারেক রহমানকে একমাত্র আসামি করে মোকদ্দমাটি দায়ের করেন। (মোকদ্দমা নং-৩৪৬/১৪ইং)। মামলায় ৪৯ জনকে সাক্ষী করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৫ এবং পরদিন ১৬ ডিসেম্বর ভোররাত পৌনে ২টা ও সকাল ১০টায় যুক্তরাজ্যের ইষ্ট লন্ডনস্থ অ্যাট্রিয়াম ব্যাংকোয়েট হলে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে অংশগ্রহণ করে স্বাধীন সার্বভৌমত্ব বিলোপের সমর্থন পূর্বক তাহার দলীয় মতাদর্শের লোকজনকে উদ্বেলিত করার ও উস্কানিমূলক বক্তব্য প্রদান করেন।