মেইন ম্যেনু

সুন্দরগঞ্জে ভ্রাম্যমান আদালতে ৮ মাদক কারবারীর সাজা

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে ৮ মাদক কারবারীকে অর্থ ও কারাদাদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

জানা যায়, শুক্রবার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার- মুহাম্মদ হাবিবুল আলম এ আদেশ দেন। এর আগে ভোরে গোপন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে হিরোইনসহ মাদক কারবারীদেরকে উপজেলাটির ব্র্যাক মোড় নামক স্থান থেকে আটক করেন ভ্রাম্যমান আদালত।

সাজা প্রাপ্ত মাদক কারবারীরা হল-নজির হোসেনের ছেলে শফিকুল ইসলাম, মজিবর রহমানের ছেলে আরাফাত রহমান, মৃত রানা মিয়ার ছেলে নয়ন মিয়া, আজগর আলীর ছেলে শহিদুর রহমান, নবাব আলীর ছেলে সেন্টু মিয়া ও আব্দুল ব্যাপারীর ছেলে তপন মিয়া। এদের মধ্যে সেন্টু মিয়া ও তপন মিয়ার বাড়ি মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখাঁন উপজেলার কাঁচপুর ও শ্রীনগর উপজেলার কাজলপুর গ্রামে।

অপর ৬ মাদক কারবারীরা সকলেই সুন্দরগঞ্জ পৌরসভা ও দহবন্দ ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাসিন্দা। এদের মধ্যে আরাফাত, শফিকুল ও নয়নের ১৫ দিনের করে বিনাশ্রম কারাদ- ও অপর ৫ জনের ১০ হাজার করে ৫০ হাজার টাকা জরিমানা অনাদানে একই হারে বিনাশ্রম কারাদ-াদেশ দেয়া হয়েছে বলে ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে।

উল্লেখ্য, মাদক কারবারী শফিকুল ইসলামসহ ৫ জনের বিরুদ্ধে মাদক দ্রব্য আইনে বেশ কিছু মামলা রয়েছে। এছাড়াও কয়েক দফা ভ্রাম্যমান আদালতে করার দ- ও অর্থ দন্ড হয়েছিল। তার স্ত্রী হাসিনা আক্তার পাখিসহ দীর্ঘদিন ধরে মাদক কারবারীতে জড়িত রয়েছে বলে বিভিন্ন সুত্রে জানা গেছে।