মেইন ম্যেনু

সুপার হিরো হয়ে পর্দা কাঁপাবেন রণবীর কাপুর

রণবীর কাপুরের ক্যারিয়ারে চলছে এখন শনির দশা। অনেকদিন ধরে তাঁর অভিনীত সিনেমা বক্স অফিসে সাফল্য দেখাতে পারছে না। তাই হয়তো তিনি তাঁর বন্ধুর স্বরণাপন্ন হলেন। পরিচালক অয়ন মুখার্জি তাঁর পরবর্তী ছবিতে সুপার হিরোর ভূমিকায় নিতে যাচ্ছেন রণবীর কাপুরকে।

কিন্তু ‘ওয়েক আপ সিড’ খ্যাত নির্মাতা অয়ন হঠাৎ সুপার হিরো নিয়ে ফিল্ম বানাতে যাচ্ছেন কেন? পরিচালকের ঘনিষ্ঠ মহলের দাবি, সম্প্রতি রায়ান রেনল্ডস-এর সুপার হিরো সিনেমা ‘ডেডপুল’ দেখে অয়ন নাকি এতটাই মুগ্ধ হয়েছেন যে এই ধরনের সিনেমা তৈরির জন্য মনস্থির করে ফেলেছেন তিনি। শুধু তাই নয়, গত সপ্তাহে শুধু নিজের দেখার জন্য মুম্বাইয়ে আন কাট ‘ডেডপুল’ ছবির একটি বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থাও করেন তিনি। ওই সূত্রের আরও দাবি, রায়ান রেনল্ডস-এর বলিউডের সংস্করণের জন্য প্রিয় মুখ নাকি পরিচালকের পছন্দের অভিনেতা রণবীর কাপুর। জানা গেছে, ‘ডেডপুল’ ছবির বলিউড ভার্সনের কাজ খুব তাড়াতাড়ি শুরু করতে চলেছেন অয়ন।

যদিও ছবিটিকে ‘ডেডপুল’-এর অনুকরণ মানতে নারাজ পরিচালক। অয়নের মতে, তাঁর ছবিটি অবশ্যই হলিউডের ওই সুপার হিরোর অ্যাকশন সিনেমার মাধ্যমে অনুপ্রাণিত এবং প্রভাবিত। তবে ছবিটি একেবারেই ‘ডেডপুল’-এর অনুকরণ নয়। হলিউডের যে ছবিটি দেখে অয়ন তাঁর নতুন সুপার হিরো টাইপ ছবি করতে মনস্থির করে ফেলেছেন, সেই ছবিটি কিন্তু ইতিমধ্যেই বেশে সাড়া ফেলে দিয়েছে গোটা বিশ্বে।

৮ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার পর ছবিটির এ পর্যন্ত বক্স অফিসের আয় প্রায় ৩৩ কোটি ৩০ লক্ষ ডলার। তা ছাড়া পরিচালক অয়নের আগের ছবিগুলিও (ওয়েক আপ সিড, ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি) বেশ সফল হয়েছে বলিউডে। তার উপর সুপার হিরোর ভূমিকায় রণবীর। সব মিলিয়ে একটা দারুন কিছুর জন্য অপেক্ষায় রইল হিন্দি সিনেমা প্রেমিরা।