মেইন ম্যেনু

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বৃন্তের ইফতার

সুবিধা বঞ্চিত শিশুদের সাথে ইফতার ও দোয়া মাহফিল করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘বৃন্ত’।শুক্রবার ক্যাম্পাসের সন্নিকটে নিরিবিলি নামক স্থানে আয়োজিত এই ইফতার মাহফিলে অংশ নেন বৃন্তের বর্তমান ও সাবেক সদস্য, শুভাকাঙ্খীসহ প্রায় শতাধিক শিক্ষার্থী । এছাড়া ৪০ /৫০ জনের মতো সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয় । সুবিধাবঞ্চিতদের সাথে রোজার কষ্ট ভাগ করে নিতে এ মাহফিলের আয়োজন করা হয় বলে জানান আয়োজকরা ।

বৃন্তের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হোসেন ফয়সাল বলেন,প্রতিষ্ঠালগ্ন থেকেই বৃন্ত সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে আসছে।আমরা মূলত আমাদের নিজস্ব অর্থায়নে ও সবার সহযোগীতায় যতদূর সম্ভব সুবিধা বঞ্চিত শিশুদের ও দূস্থ ও অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করি। এই ধারাবাহিকতায় আজকে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস । এছাড়াও আসছে ঈদে সুবিধাবঞ্চিত পথশিশুদের সাথে ঈদের আনন্দ ভাগ করে নিতে ঈদবস্ত্র বিতরণের মতো আরো বেশ কিছু পরিকল্পনা তাদের রয়েছে বলে জানান তিনি । এ জন্য তিনি সবার সহযোগীতাও কামনা করেন ।

ইফতার মাহফিলে উপস্থিত বিশ্ববিদ্যালরের সাবেক শিক্ষার্থী মুরাদুজ্জামান বলেন,বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যদি এ ধরনের স্বেচ্ছাসেবী সংগঠনগুলোতে যুক্ত হয় তাহলে এইসব অনাথ,সুবিধাবঞ্চিত যারা নানাকারণে বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত তাদের তথা পুরো জাতির উপকার হয়।এসব স্বেচ্ছাসেবী কাজে সবার এগিয়ে আসা উচিত বলে তিনি মন্তব্য করেন ।

উল্লেখ্য, বৃন্ত গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি স্বেচ্ছাসেবী সংগঠন যারা মূলত স্বাধীনতার চেতনায় উদ্ভুদ্ধ সামাজিক সংগঠন । বৃন্ত কাজ করে যাচ্ছে এসব বঞ্চিত মানুষদের মৌ্লিক চাহিদাগুলো পূরণ করার উদ্দেশ্যে। বিনামূল্যে রক্তদান কর্মসূচী দিয়ে সংগঠনের যাত্রা শুরু করেছিল বৃন্ত। তবে ইতিমধ্যে প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা সহায়তা, শীতবস্ত্র বিতরণ কর্মসূচীসহ আরও অন্যান্য পদক্ষেপ এর জন্য প্রশংসিত হয়ছে বৃন্ত ।