মেইন ম্যেনু

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে কমিশন বদ্ধ পরিকর

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাবেদ আলী বলেছেন, কে কোন দলের প্রার্থী তা আমাদের কাছে বিবেচিত নহে, সকল প্রার্থীকে সমান দৃষ্টিতে দেখা হবে এবং সে অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

মঙ্গলবার পিরোজপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

পিরোজপুরের জেলা প্রশাসক মোঃ খায়রুল আলম শেখ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ নির্বাচন পূর্ববর্তী পর্যালোচনা সভায় অন্যান্যের মধ্যে জেলা নির্বাচন অফিসার মোঃ আরিফুর রহমান, প্রেসক্লাব সভাপতি মোঃ মাহমুদ হোসেন, বাসস প্রতিনিধি গৌতম চৌধুরী, ইত্তেফাকের ষ্টাফ রিপোর্টার মোঃ মুনিরুজ্জামান নাসিম আলী সহ উপজেলা নির্বাহী অফিসারগন এবং বিভিন্ন থানার অফিসার ইনচার্জগন বক্তব্য রাখেন।

নির্বাচন কমিশনার বলেন সুষ্ঠু, শান্তিপূর্ন, নিরপেক্ষ এবং সকলের কাছে গ্রহন যোগ্য ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আমাদের যা যা করা প্রয়োজন তার সব কিছুই করা হবে। জাতি, ধর্ম, বর্ণ, লিঙ্গ, গোষ্ঠি নির্বিশেষে সকলের ভোট দানের অধিকার নিশ্চিত করা হবে আর এ জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চাচ্ছি। নির্বাচনে প্রার্থীতে প্রার্থীতে প্রতিদ্বন্ধিতা থাকবে কিন্ত কাউকে শত্রু ভাবা যাবেনা। সকল প্রার্থী এবং সকল রাজনৈতিক দল সহ সংশ্লিষ্ট সকলকে নির্বাচনী আচরণ বিধি মালা মানতে হবে। তিনি বলেন অনেকেই কথায় কথায় ভারতের নির্বাচনী ব্যবস্থার তুলনা দেন কিন্তু ভারতের অনেক নির্বাচনী আইনের চেয়ে আমাদের দেশের নির্বাচনী আইন অনেক শক্তিশালী এবং কার্যকর। পিরোজপুরে শান্তিপূর্ন ভাবে ভোটারদের ভোটাধিকার প্রয়োগের স্বার্থে পুলিশের পাশাপাশি র‌্যাব এবং প্রয়োজন হলে বিজিবি এবং কোষ্টগার্ড মোতায়েন করা হবে। নির্বাচন কমিশনার মোঃ জাবেদ আলী পর্যবেক্ষন সভা শেষে পিরোজপুর জেলা সদরে অবস্থিত সার্ভেয়ার ষ্টেশনটি পরিদর্শন করেন।