মেইন ম্যেনু

সেই আলিম দার ও ইয়ান গোল্ডের মুখোমুখি বাংলাদেশ!

২০১৫ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের আম্পায়ার আলিম দার ও ইংল্যান্ডের আম্পায়ার ইয়ান গোল্ডের বিতর্কিত আম্পায়ারিংয়ে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ে বাংলাদেশ। শিরোপার স্বপ্ন সেখানেই ভেঙ্গে যায় বাংলাদেশের।

আগামী ৮ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠলে আলিম দার ও ইয়ান গোল্ডের মুখোমুখি হতে হবে বাংলাদেশকে!

বৃহস্পতিবার আইসিসি বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করার জন্যে ২৪ সদস্যের আম্পায়ার প্যানেল ঘোষণা করে। যেখানে বাংলাদেশের কোনো আম্পায়ারকে বাছাই করেনি আইসিসি।

বিশ্বকাপের প্রথম রাউন্ডে বাংলাদেশের প্রতিপক্ষ নেদার‌ল্যান্ডস, আয়ারল্যান্ড ও ওমান। প্রথম রাউন্ডে বাংলাদেশের কোনো ম্যাচে আলিম দার ও ইয়ান গোল্ড ম্যাচ পরিচালনা করবেন না।

তবে সুপার টেনে অর্থ্যাৎ দ্বিতীয় রাউন্ডে একাধিক ম্যাচে এ দুই আম্পায়ারকে পাবে মাশরাফি এন্ড কোং। সুপার টেনে উঠলে বাংলাদেশের প্রথম ম্যাচ পাকিস্তানের বিপক্ষে, ১৬ মার্চ। কলকাতার ইডেন গার্ডেনে ওই ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন ইয়ান গোল্ড। তার সতীর্থ হিসেবে মাঠে থাকবেন রিচার্ড ক্যাটেলব্রো। টিভি আম্পায়ার থাকবেন আলিম দার।

২১ মার্চ ব্যাঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ হবে বাংলাদেশ। ম্যাচে ইয়ান গোল্ড ও আলিম দার অনফিল্ড আম্পায়ার থাকবেন। এ ছাড়া ২৩ মার্চ একই মাঠে ভারতের বিপক্ষে আলিম দার মাঠে ও ইয়ান গোল্ড টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে এ দুই আম্পায়ারের মুখোমুখি হতে হচ্ছে না বাংলাদেশকে।