মেইন ম্যেনু

সেই বীথির পাশে দাঁড়িয়েছে অনেকেই

অদ্ভুত অসুখ নিয়ে জন্ম নেওয়া শিশু বীথি আক্তারের (১২) পাশে দাঁড়িয়েছেন দেশ-বিদেশের বহু মানুষ। ১০০ থেকে শুরু করে দুই হাজার টাকা পর্যন্ত অনেকেই বিকাশের মাধ্যমে সহায়তা পাঠিয়েছেন।

বুধবার বেলা ১২টা পর্যন্ত প্রায় ৩৫ হাজার টাকা সহায়তা পাওয়া গেছে বলে জানিয়েছেন বীথির বাবা আবদুর রাজ্জাক। তবে মেয়ের চিকিৎসায় আরো টাকা লাগবে বলে জানান তিনি।

টাঙ্গাইলের স্থানীয় জয়ভোগ উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী বীথির জন্ম থেকে সারা শরীরে বড় বড় লোম। মুখমণ্ডলসহ পুরো শরীরই লোমে ঢাকা। এ ছাড়া গত এক বছরে বীথির শরীরে দেখা দেয় নতুন সমস্যা। তার স্তন অস্বাভাবিকভাবে বড় হতে থাকে। এখন তা নেমে গেছে পেটের নিচ পর্যন্ত। স্তনের ভারে সোজা হয়ে হাঁটতে পারে না। প্রচণ্ড ব্যথার যন্ত্রণায় চিৎকার করে সব সময় কান্নাকাটি করে বীথি।

অবশেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বীথিকে নিয়ে আসা হয়। তার চিকিৎসা চলছে বিশ্ববিদ্যালয়ের হরমোন বিভাগের অধ্যাপক ডা. ফরিদ উদ্দিনের অধীনে।

1461740676-Bithi03

সকালে এ ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের হরমোন বিভাগের অধ্যাপক ডা. আবুল হাসনাত বলেন, বীথিকে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। তার চিকিৎসার জন্য অনেক টাকা দরকার। তিনি বলেন, ‘আমরা তার স্তনের সমস্যা দূর করতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছি। পরে লোমের সমস্যার চিকিৎসা করা হবে। এ সমস্যা যেতে অনেক সময় লাগবে। এটা দীর্ঘমেয়াদি চিকিৎসা।’

বীথির বাবা আবদুর রাজ্জাক বলেন, বিদেশ থেকে অনেকেই ফোন করে সহায়তা দিতে চাচ্ছেন। এ জন্য ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে বলেছেন তাঁরা। আজ ব্যাংকে গিয়ে অ্যাকাউন্ট খুলবেন বলে জানান তিনি।

বীথির জন্য সহায়তা পাঠানো যাবে এই বিকাশ নম্বরে : 01720366783

আরো পড়ুন:

অদ্ভুত সমস্যায় স্কুলছাত্রী বীথি, সাহায্যের আবেদন