মেইন ম্যেনু

সেই যুবকের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রীর সচিব

জমি দখলের প্রতিকার চেয়ে গণভবনের সামনে প্ল্যাকার্ড নিয়ে অবস্থান নেওয়ার পর ‘হয়রানির শিকার’ নারায়ণগঞ্জের ওই যুবকের সঙ্গে যোগাযোগ করছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবুল কালাম আজাদ ওই যুবকের সঙ্গে কথা বলবেন বলে নারায়ণগঞ্জের জেলা প্রশাসককে জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শীর্ষ এক কর্মকর্তা বলেছেন, “বিষয়টি আসলে কী, তা জানতে ওই যুবকের সঙ্গে কথা বলতে চাইছেন মুখ্য সচিব।”

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সাদিপুর ইউনিয়নের পঞ্চমীঘাটের ওই যুবকের নামও আবুল কালাম আজাদ।

তিনি বলেন, “আজ (গতকাল) সকাল ১০টায় আমি এসিল্যান্ড অফিসে কাগজপত্র জমা দিই। তারপর থানায় গিয়ে নিজের নিরাপত্তা চেয়ে একটা জিডি করি। এরপর জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটা ফোন আসে। ডিসি দেখা করতে বললে তার সঙ্গে দেখা করতে চাই।

“সেখানে তিনি আমাকে বলেন, আমাকে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব-১ দেখা করতে বলেছেন। এরপর আমার ফোন নাম্বার রেখে বলেন- কখন, কবে দেখা করতে হবে, তা আমাকে ফোনে জানানো হবে।”

অমল পোদ্দার নামে একজনের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ পোশাককর্মী আজাদের।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণে গত রোববার গণভবনের সামনে অবস্থান নিয়েছিলেন আজাদ। তবে পুলিশ বারণ করলে তিনি বাড়ি ফিরে যান।

ওই রাতেই পঞ্চমীঘাট এলাকায় আজাদদের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। তখন তাকে মারধরের পাশাপাশি তার চাচাত ভাই সোহেলকে গ্রেপ্তার করা হয় বলে আজাদের অভিযোগ।

গত বছর এইচএসসি পাস করা সোহেলকে ইয়াবাসহ গ্রেপ্তারের দাবি র‌্যাবের। তবে আজাদের পরিবার তা অস্বীকার করে আসছেন। র‌্যাবের দাবি নিয়ে সংশয় রয়েছে স্থানীয়দেরও।

সোহেলের বাবা নুরুউদ্দিন একজন মুরগি ব্যবসায়ী। আজাদের বাবা আব্দুল খালেক পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ের সাবেক দপ্তরী।

আজাদের দাবি, অমল পোদ্দার গ্রামের দরিদ্র কিছু মানুষের ৬০ থেকে ৭০ বিঘা জমি বালু দিয়ে ভরাট করে দখলের চেষ্টা করছেন। তার প্রতিবাদ করতে গিয়ে জমির মালিকের আক্রমণ ও হুমকির শিকার তারা।

পঞ্চমীঘাটে শিল্প কারখানা স্থাপনের উদ্যোগ নিয়েছেন অমল পোদ্দার। তবে কোনো জমি দখলের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন তিনি।