মেইন ম্যেনু

সেঞ্চুরির রেকর্ডে যেখানে শচীনকেও ছাড়িয়ে গেলেন ইউনুস খান!

সেঞ্চুরির রেকর্ডে শচীনকেও ছাড়িয়ে গেলেন ইউনুস খান! অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন ইউনুস খান। এর মধ্য দিয়ে পাকিস্তানি এই ব্যাটসম্যান নিজেকে নিয়ে গেলেন অনন্য এক উচ্চতায়।

সবচেয়ে বেশি সংখ্যক ১১টি দেশে সেঞ্চুরির রেকর্ড গড়লেন ইউনুস। এখানে শচীনকেও ছাড়িয়ে গেলেন ইউনুস খান! এর আগে ১০টি দেশে সেঞ্চুরি করেছিলেন ভারতের সাবেক ক্রিকেটার রাহুল দ্রাবিড়।

এদিকে সবচেয়ে বেশি সেঞ্চুরির তালিকায় শচীন টেন্ডুলকার (৫১), জ্যাক ক্যালিস (৪৫), রিকি পন্টিং (৪১), কুমার সাঙ্গাকারা (৩৮) ও রাহুল দ্রাবিড়ের (৩৬) পর ছয় নম্বরে রয়েছেন ইউনুস। টেস্ট ক্যরিয়ারে এটি পাকিস্তানি এই ব্যাটসম্যানের ৩৪তম সেঞ্চুরি।

অস্ট্রেলিয়ায় সিডনি ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে প্রথম ইনিংসে স্বাগতিকদের করা ৫৩৮ রানের জবাবে ব্যাট করছে পাকিস্তান। জবাব দিতে নেমে পাকিস্তানের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতোই।নিজেদের ইনিংসের শুরুতে দলীয় ৬ রানেই ২ উইকেটে হারিয়ে বিপাকে পড়ে পাকিস্তান।

তবে সেই বিপর্যয় থেকে দলকে টেনে তোলোর চেষ্টা করেন ইউনুস খান ও আজহার আলী। ব্যক্তিগত ৭১ রানে আজহার আলী ফিরলেও সরফরাজ আহমেদকে সঙ্গে নিয়ে দলকে টানতে থাকেন ইউনিস। ২০৮ বল মোকাবেলা করে ১১টি চারের সাহায্যে সেঞ্চুরিটি তুলে নেন তিনি।