মেইন ম্যেনু

‘সেঞ্চুরি’ করেছেন নিউজিল্যান্ডের তিন বোলারও!

কিউইদের বিপক্ষে স্বল্প দৈর্ঘ্যের ক্রিকেটে অনুজ্জ্বল ছিল বাংলাদেশি ব্যাটসম্যারা। কিন্তু টেস্ট ফরম্যাটে এসেই যেন বদলে গেছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ওয়েলিংটনে দুই দিনের ব্যাটিংয়ে সাকিবের ডাবল সেঞ্চুরি, মুশফিকের ১৫৯ রান আর তামিম-মুমিনুলের হাফ সেঞ্চুরিতে ভর করে রানের পাহাড়ে উঠেছে বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে করেছে ৫৪২/৭ রান। তবে এই সেঞ্চুরি-হাফসেঞ্চুরির দৌঁড়ে পিছিয়ে নেই নিউজিল্যান্ডের বোলাররাও! তাদের তিনজন বোলার রান দেয়ার ক্ষেত্রে শতক গড়েছেন!

বাংলাদেশের ব্যাটিং তাণ্ডবে বল হাতে ‘সেঞ্চুরি’ হয়ে গেছে তিন নিউজিল্যান্ড বোলারের। এই তিন সেঞ্চুরিয়ান হলেন কিউইদের লিডিং পেসার ট্রেন্ট বোল্ট, টিম সাউদি এবং নেইল ওয়াগনার। এর মধ্যে সর্বোচ্চ সংগ্রহ টিম সাউদির। তিনি ৩১ ওভার বল করে ১৪৪ রান দিয়েছেন। সমান সংখ্যক ওভার বল করে ট্রেন্ট বোল্ট দিয়েছেন ১২১ রান। দ্বিতীয় সর্বোচ্চ রান দিয়েছেন নেইল ওয়াগনার। তিনি ৩৬ ওভার বল করে দিয়েছেন ১২৪ রান।

ট্রেন্ট বোল্টের ওপর সবচেয়ে বেশি চড়াও হয়েছেন টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিম। তিনি ৭টি চার হাঁকিয়েছেন বোল্টের বলে। এছাড়া ৬টি চার হাঁকিয়েছেন তামিম ইকবাল, ৫টি সাকিব। টিম সাউদির ওপর ক্ষেপেছিলেন সাকিব। ৩১টি চারের মধ্যে ১০টি মেরেছেন সাউদির বলে। মুমিনুলের কাছ থেকে এক ওভারে দুই চার এবং ১ ছক্কা খেয়েছিলেন সাউদি। এছাড়া ওয়াগনারের বলেও সাকিব ৭টি বাউন্ডারি হাঁকান। এছাড়া মুশফিক ৬টি বাউন্ডারি হাঁকিয়েছেন ওয়াগানারকে।