মেইন ম্যেনু

সেনাপ্রধানের সাথে দলবীর সিংয়ের সাক্ষাৎ

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়ার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল দলবীর সিং। সোমবার বিকেলে সেনা সদর দফতরে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলাম সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করে বলেন, সাক্ষাৎকালে পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর বিদ্যমান প্রশিক্ষণ ও পেশাগত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তারা।

নুর ইসলাম আরও জানান, ভারতীয় সেনাবাহিনীপ্রধান এর আগে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদাৎ বরণকারী সশস্ত্রবাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে তাকে সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। পরে তিনি সেখানে একটি গাছের চারাও রোপণ করেন।

জেনারেল দলবীর সিংয়ের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধিদল দুই দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার বিকেল ৫টার দিকে বিশেষ বিমানে ঢাকায় আসেন। তাকে অভ্যর্থনা জানান এ্যাডজুটেন্ট জেনারেল, বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল মো. মাহফুজুর রহমান।

৪ সদস্যের প্রতিনিধিদল চট্টগ্রামের ভাটিয়ারিতে অবস্থিত বাংলাদেশ মিলিটারি একাডেমিতে মঙ্গলবার অনুষ্ঠিতব্য ৭২তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স এবং ৪৩তম বিএমএ স্পেশাল কোর্সের ক্যাডেটদের রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন করবেন। একই দিন তিনি ঢাকা ত্যাগ করবেন।