মেইন ম্যেনু

সেপ্টেম্বরের শুরুতেই পরীক্ষা দিচ্ছেন তাসকিন

বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই অস্ট্রেলিয়া যাচ্ছেন তাসকিন আহমেদ। ৮ তারিখ ব্রিসবেনের অ্যাকশন পরীক্ষাগারে এই টাইগার পেসারের বোলিংয়ের শুদ্ধতা যাচাই হওয়ার সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে যাওয়ার কথা আছে আরাফাত সানিরও, তবে সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। শনিবার দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে এসব কথা জানান।

ইউনুস বলেন, ‘পুনর্বাসন প্রক্রিয়ার শেষে তাসকিনের বর্তমান যে অবস্থা তাতে আশা করছি এ যাত্রায় সে ভালোভাবেই উতরে যাবে। আবারো বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবে। আগামী মাসের প্রথম সপ্তাহে তার অস্ট্রেলিয়া যাওয়ার কথা রয়েছে। সবকিছু ঠিক থাকলে হয়তো ৮ তারিখ পরীক্ষা দেবে ও।’

অন্যদিকে, সানির ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারেননি বিসিবির মিডিয়া প্রধান। তবে তাসকিনের সঙ্গেই অ্যাকশনের পরীক্ষা দিতে যাওয়ার সম্ভাবনা রয়েছে তার। সেটা অবশ্য নির্ভর করছে প্রস্তুতির উপর।

চলতি বছর ভারতে অনুষ্ঠিত টি-টুয়েন্টি বিশ্বকাপের আসর চলাকালেই অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হন বাংলাদেশের দুই বোলার তাসকিন ও সানি। পুনর্বাসন প্রক্রিয়া শেষে এখন আইসিসির অনুমোদিত ল্যাবে পরীক্ষা দিতে হবে তাদের। সেখানে অ্যাকশনের বৈধতা প্রমাণিত হলেই ফেরা যাবে আন্তর্জাতিক ক্রিকেটে।