মেইন ম্যেনু

সেমিতে ওয়েস্ট ইন্ডিজকেই পেল বাংলাদেশ

ম্যাচের আগের দিন ‘কূলের কথা খুলে বলেছিলে’ন জাকির নিজেই। স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, সেমিতে পাকিস্তান নয় ওয়েস্ট ইন্ডিজকে পেলেই খুশি হবে বাংলাদেশ। হলোও তাই। যুব বিশ্বকাপের শেষ কোয়ার্টারে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে সেমির টিকেট নিশ্চিত করেছে লারার উত্তরসূরিরা। ১১ ফেব্রুয়ারি সকাল নয়টায় সেমিফাইনালে বাংলাদেশের মুখোমুখি হতে হবে তাদের।

বিশ্বকাপ শুরুর আগে বাংলাদেশের কাছে তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২২৭ রানের লড়াইয়ের স্কোর দাঁড় করায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। যার পেছনে সবচেয়ে বেশি অবদান উইকেটরক্ষক ব্যাটসম্যান উমাইর মাসুদের। ৫৭ রান তুলতেই টপ অর্ডারের ৫ জন সাজঘরে ফিরে যান। এই অবস্থা থেকে দলকে টেনে তোলেন মাসুদ। সালমান ফায়াজকে নিয়ে দাঁড়িয়ে যান। দুজনে ১৬৪ রানের জুটি গড়েন। শেষ পর্যন্ত মাসুদ ফেরেন ১১৩ রানে। ৫৮ রানে অপরাজিত থেকে যান ফায়াজ।

জবাব দিতে নেমে বেশ দেখেশুনে শুরু করে ওয়েস্ট ইন্ডিজের যুবারা। উদ্বোধনী জুটি থেকে আসে ৪৫ রান। দ্বিতীয় উইকেট পড়ে আরো ৭৭ রান যোগ করে। তৃতীয় ও চতুর্থ উইকেটের পতন ঘটে দ্রুত; ১৩৮ এবং ১৪৭ রানে। হঠাৎ আসা এই চাপ থেকে ক্যারিবিয়রা রক্ষা পায় পঞ্চম উইকেটের জুটিতে। স্প্রিঙ্গার এবং জিদ গুলিই ৭৭ রান যোগ করেন। এরপর আর মূলত জয় নিয়ে ভাবতে হয়নি ওয়েস্ট ইন্ডিজকে। ৫ উইকেটের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।