মেইন ম্যেনু

সেমিফাইনালে জকোভিচ-গ্যাসকুয়েট ও ফেদেরার-মারের লড়াই

এবারের উইম্বলডনে পুরুষ এককের চার সেমিফাইনালিস্ট ঠিক হয়ে গেছে। শেষ চারে উঠে গেছেন বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ, রজার ফেদেরার, অ্যান্ডি মারে ও রিচার্ড গ্যাসকুয়েট। সেমিফাইনালে সার্বিয়ান জকোভিচ খেলবেন ফ্রেঞ্চম্যান গ্যাসকুয়েটের বিপক্ষে। আর ব্রিটন অ্যান্ডি মারেকে খেলতে হবে সুইস সুপারস্টার দ্বিতীয় বাছাই রজার ফেদেরারের সাথে।
শীর্ষ বাছাই জকোভিচ এই মর্যাদার টুর্নামেন্টের অন্যতম ফেভারিট। কোয়ার্টার ফাইনালে জকোভিচকে বেশি খাটতে হয়নি। ক্রোয়েশিয়ার মারিন কিলিচকে ৬-৪, ৬-৪ ও ৬-৪ এ হারিয়েছেন জকোভিচ।

ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন স্তান ওয়ারিঙ্কাকে হারাতে রোমাঞ্চকর ম্যাচ খেলতে হয়েছে গ্যাসকুয়েটকে। ম্যারাথন এই ম্যাচে ৬-৪, ৪-৬, ৩-৬, ৬-৪, ১১-৯ এ জিতেছেন গ্যাসকুয়েট। ওয়ারিঙ্কা জিতলে উইম্বলডনে গেলো ২০ বছরের মধ্যে এই প্রথম একই সাথে চার শীর্ষ বাছাই সেমিফাইনালে উঠতেন।
নিজের কোর্টে প্রেরণার অভাব ছিল না অ্যান্ডি মারের। কানাডিয়ান ভাসেক পসপিসিলকে সেন্টার কোর্টে তিনি হারিয়েছেন। আর এই স্কটিশ তৃতীয় বাছাইয়ের জয় পেতে সময় লেগেছে ২ ঘণ্টা ১৩ মিনিট। তিনি জিতেছেন ৬-৪, ৭-৫ ও ৬-৪ এ। সাত বছরের মধ্যে ষষ্ঠবারের মতো সেমিফাইনালে উঠলেন মারে।

সাতবারের উইম্বলডন চ্যাম্পিয়ন ফেদেরার এবারও এই আসরের অন্যতম ফেভারিট। তবে তাকে খেলতে হবে ঘরোয়া ফেভারিট মারের সাথে। ফ্রান্সের জাইলস সিমনকে ৬-৩, ৭-৫ ও ৬-২ এ হারিয়েছেন ফেদেরার। ক্যারিয়ারের ৩৭তম সেমিফাইনালে উঠেছেন ফেদেরার।