মেইন ম্যেনু

সেমির পথে বাংলাদেশের আজ মালয়েশিয়া পরীক্ষা

৮ জানুয়ারি পর্দা ওঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট ২০১৬ এর। ইতিমধ্যে এই টুর্নামেন্টের যশোর পর্ব শেষ হয়েছে। আজ থেকে শুরু হচ্ছে ঢাকা পর্ব। বিকেল তিনটায় প্রথম ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও নেপাল। আর দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ছয়টায় লড়বে বর্তমান চ্যাম্পিয়ন মালয়েশিয়া ও রানার আপ বাংলাদেশ। দুটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন।

যশোরে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৪-২ গোলে জয় পায় বাংলাদেশ জাতীয় দল। আজ তাদের প্রতিপক্ষ মালয়েশিয়া। তাদের বিপক্ষে জয় পেলেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত হবে মামুনুল-এমিলিদের। আর যদি হেরে যায় তাহলে অপেক্ষা করতে হবে পরের ম্যাচ পর্যন্ত। প্রথম ম্যাচে বাংলাদেশ বড় ব্যবধানে জিতলেও মালয়েশিয়া একাদশ গোলশূন্য ড্র করে নেপালের সঙ্গে।

অবশ্য এই মালয়েশিয়ার কাছে গেল আসরের ফাইনালে অন্তিম মুহূর্তের গোলে হেরেছিল বাংলাদেশ। আজ ম্যাচটি বাংলাদেশের জন্য এক প্রকার প্রতিশোধেরও। কিন্তু ম্যাচটিকে প্রতিশোধের ম্যাচ হিসেবে মানতে নারাজ বাংলাদেশ দলের কোচ মারুফুল হক। তিনি স্টেপ বাই স্টেপ আগাতে চাচ্ছেন। সে লক্ষ্যে আজকের এই ম্যাচটি জিতে সেমিফাইনালে যাওয়াই তার লক্ষ্য।

অবশ্য গেলবার যে মালয়েশিয়া বাংলাদেশকে হারিয়েছিল সেই মালয়েশিয়া দল এটি নয়। মূলত মালয় ক্লাব ফেলদা ইউনাইটেড মালয়েশিয়া একাদশ নামে খেলতে এসেছে। তাদের বিপক্ষে বাংলাদেশ জাতীয় দল কেমন খেলে সেটাই এখন দেখার বিষয়। অবশ্য মালয়েশিয়ার ফুটবল ও বাংলাদেশের ফুটবলের মধ্যে বেশ পার্থক্য রয়েছে। আজ সেই পার্থক্যটুকুও দেখার বিষয়।