মেইন ম্যেনু

সেরা একাদশে সাকিব-আল আমিন

ভারত-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে আজ শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের আসর। টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকার জন্য এবার বাংলাদেশকে খেলতে হয়েছে বাছাইপর্ব। সেই পর্বে গ্রুপ সেরা হয়েই সুপার টেনে ওঠে বাংলাদেশ।

বিশ্বকাপকে সামনে রেখে ফক্স স্পোর্টস তাদের সেরা একাদশ প্রকাশ করেছে। যেখানে বাংলাদেশের সাকিব এবং আল আমিন জায়গা করে নিয়েছেন সেরা একাদশে। মূলত নিজের ফর্ম ফিরে পাওয়ার কারণেই সাকিবের এই উত্থান। টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের প্রতিনিয়ত ভালো করা বোলার আল-আমিন। প্রত্যেক ম্যাচেই উইকেট নিতে পটু তিনি। তাই তার জায়গাটাও পাকাপোক্ত বলা চলে।

গ্রুপ পর্বে তামিম ইকবালের অনবদ্য সেঞ্চুরির পরেও ফক্স স্পোর্টসের সেরা একাদশে জায়গা হয়নি তার। পাশাপাশি ফর্মের তুঙ্গে থাকা সাব্বির রহমানও উপেক্ষিত ছিলেন এই একাদশে। তাছাড়া ক্রিকইনফোর সেরা অভিষিক্ত ক্রিকেটার মুস্তাফিজুর রহমানের না জায়গা পাওয়াটা বিস্ময় সৃষ্টি করেছে। সাকিব এবং আল-আমিন ছাড়াও এই একাদশে জায়গা পেয়েছেন মার্টিন গাপটিল, মোহাম্মদ শেহজাদ, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, ডেভিড মিলার, গ্লেন ম্যাক্সওয়েল, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ আমির এবং কাগিসো রাবাদা।