মেইন ম্যেনু

সেলফি রেকর্ড গড়তে চাকরি ছাড়লেন যিনি!

বিশ্বে যে কত পদের পাগল আছে তা কে বলতে পারে। এই হাসিকান্নায় ঘেরা মায়াবি সংসারে কোনো পাগল গোটা জীবনই উত্তর খুঁজে বেরায়। আবার কেউ কেউ প্রাপ্তির আশায় সব ত্যাগ করে ছুটে চলে। যেভাবেই হোক না কেন, প্রত্যেকেই এই প্রাপ্তি আর প্রকাশের ভেতর দিয়েই জীবন অতিবাহিত করে। তবে আধুনিক সময়ে মুক্তির সন্ধানের চেয়ে বিষয় ভাবনায় জড়াতেই মানুষ বেশি পারদর্শী। যেমনটা ভারতের নাগরিক ভানু প্রকাশ রাচা।

ঘণ্টায় ১৮০০ সেলফি তোলার প্রত্যয় নিয়ে সম্প্রতি ভানু প্রকাশ তার সাধের চাকরি ছেড়ে দিয়েছেন। ভারতের স্থানীয় গণমাধ্যমের দেয়া তথ্য মতে, ভানু প্রকাশের বাড়ি হায়দরাবাদে এবং তিনি স্থানীয় একটি হাসপাতালের গবেষণা সহকারী হিসেবে কাজ করতেন। দিন কয়েক আগেই তিনি হাসপাতালে গিয়ে কর্তৃপক্ষ বরাবর এই বলে চিঠি দেন যে, তিনি আর চাকরি করতে পারবেন না কারণ তাকে সেলফি তোলার রেকর্ড গড়তে হবে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেয়া সাক্ষাতকারে ভানু প্রকাশ জানান, ‘আমি বর্তমান রেকর্ড অতিক্রম করার চেষ্টা করছি। ওই হাসপাতালে আমি গত পাঁচ মাস ধরে কাজ করছিলাম। কিন্তু আমার আবদেনপত্র গ্রহন হওয়ার পর চাকরি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত সেই। আমার কর্মঘণ্টা ছিল সকাল দশটা থেকে সন্ধ্যে ছয়টা পর্যন্ত। এই কারণে আমি চর্চার জন্য পর্যাপ্ত সময়ও পেতাম না।’

আমেরিকার ফুটবল খেলোয়াড় প্যাট্রিক পিটারসনের গড়া রেকর্ডটি ভাঙতে চান এই ২৪ বছর বয়সী ভানু প্রকাশ। এক ঘণ্টায় ১৪৪৯টি সেলফি তুলে ইতোমধ্যেই রেকর্ড গড়েছেন পিটারসন। ভানুকে যদি এই রেকর্ড ভাঙতে হয় তাহলে ঘণ্টায় অন্তত ১৪৫০টি সেফলি তুলতে হবে। সাংবাদিকদের ভানু জানিয়েছেন যে, আগামী ১৮ সেপ্টেম্বর স্থানীয় একটি শপিং সেন্টারে আয়োজিত একটি অনুষ্ঠানে তিনি ঘণ্টায় ১৮০০ সেলফি তুলবেন।



(পরের সংবাদ) »