মেইন ম্যেনু

সে আমার ওড়না ধরে টানাটানি করে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী আশিক আহমেদ সিজারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন বিশ্ববিদ্যলয়েরই এক ছাত্রী।

বুধবার তার দৃষ্টান্তমূলক বিচার ও নিজের নিরাপত্তার নিশ্চয়তা চেয়ে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই ছাত্রী।

লিখিত অভিযোগপত্রে যৌন হয়রানির শিকার ওই ছাত্রী বলেন, ইংরেজি বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী আশিক আহমেদ সিজার বেশ কয়েক দিন ধরে আমাকে নানা সময়ে ফোনে ও ফেসবুকে বিরক্ত করে যাচ্ছে। সর্বশেষ একদিন চা খাওয়ার আমন্ত্রণ জানালে আমি সেখানে উপস্থিত হওয়ার পর সে আমার সাথে অশোভন আচরণ করে। আমি তাকে বাধা দিলে সে আমাকে জোরে ধাক্কা দিয়ে ফেলে দেয়। আমি চিৎকার করার চেষ্টা করলে সে আমার মুখ চেপে ধরে। ঘটনার পরেও নিষেধ করা সত্ত্বেও সে বারবার আমাকে ফোনে বিরক্ত করছিল।

2016_02_24_19_19_37_WH8fXzgwjew1zhOexj7MzSDojFd6pb_original

গতকাল মঙ্গলবার ওই ঘটনার মীমাংসা করার জন্য আমি তাকে ফোনে আমার হলের সামনে আসতে বলি। সে আমাকে হলের সামনে থেকে দূরে নিয়ে আবার যৌন হয়রানির চেষ্টা করে। আমার ওড়না ধরে টানাটানি করে। এসময় আমার সহপাঠীরা উপস্থিত হলে সে পালিয়ে যায়।

এ বিষয়ে অভিযুক্ত আশিক আহমেদ সিজার বলেন, ‘আমাকে ফাঁদে ফেলানোর জন্য এসব করা হয়েছে। এসব সম্পূর্ণ মিথ্যা বানোয়াট।’

এদিকে অভিযোগপত্র পেয়ে প্রক্টরিয়াল বডি এক জরুরি সভা করে বিষয়টি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেলে প্রেরণ করেছে এবং যৌন হয়রানির শিকার ওই ছাত্রীর নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা।