মেইন ম্যেনু

সৈয়দপুরে বিজয়ী বিএনপির আমজাদ

নীলফামারীর সৈয়দপুর পৌর নির্বাচনে বিএনপির আমজাদ হোসেন সরকার সাত হাজার আটশ’ ৬৫ ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৯১২ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রাথী সাখাওয়াৎ হোসেন খোকন নৌকা প্রতীকে পেয়েছেন ২২ হাজার ৪৭ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিলহাজ উদ্দীন বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।

গত ৩০ ডিসেম্বর সহিংসতা ও অনিয়মের কারণে মুসলিম উচ্চ বিদ্যালয়, ফ্রি আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়াটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গোলাহাট রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র্রে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত স্থগিত চারটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়। ভোটাররা দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেন। এসব কেন্দ্রে আইন-শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত আনসার, পুলিশ, র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কারণে ভোটাররা স্বতঃস্ফুর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করে।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে ৩২টি কেন্দ্রের মধ্যে ২৮টির ফলাফলে মেয়র পদে ধানের শীষের প্রার্থী আমজাদ হোসেন সরকার পেয়েছিলেন ২৫ হাজার ৮২৩ ভোট। ১৯ হাজার ৯৫৯ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে ছিলেন নৌকা প্রতীকের প্রার্থী সাখাওয়াৎ হোসেন খোকন।

স্থগিত চারটি কেন্দ্রে মোট ১০ হাজার ৪১৮ ভোটের মধ্যে ধানের শীষের আমজাদ হোসেন সরকার পান চার হাজার ৮৯ ভোট ও নৌকার সাখাওয়াৎ হোসেন খোকন পান দুই হাজার ৮৮ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিলহাজ উদ্দীন জানান, সকাল থেকে বিকেল পর্যন্ত স্থগিত চার কেন্দ্রের ভোটাররা শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।



« (পূর্বের সংবাদ)