মেইন ম্যেনু

সৈয়দ হকের মৃত্যুতে আ.লীগের কর্মসূচি স্থগিত

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুতে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে আওয়ামী লীগের আলোচনা অনুষ্ঠান ও ছাত্রলীগের আনন্দ মিছিল বাতিল করা হয়েছে। মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল এ তথ্য জানান।

মাহবুবল হক শাকিল বলেন, প্রধান শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে বিকালে সাহিত্যিক সৈয়দ শামসুল ফুসফুসের ক্যান্সারে আক্রন্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন)। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ শামসুল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। দীর্ঘদিন ধরে তিনি ফুসফুস ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

বুধবার ৭০ বছরে পা রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার জন্মদিন উদযাপন কমিটির আহ্বায়ক ছিলেন সৈয়দ হক। তার মৃত্যুতে শিল্পকলা একাডেমির অনুষ্ঠানটিও স্থগিত করা হয়েছে।

শেখ হাসিনার জন্মদিনে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের আনন্দ মিছিল করার কথা ছিল, যা বাতিল হল। বিকাল ৩টায় আওয়ামী লীগের আলোচনা অনুষ্ঠান ছিল, তা হয়েছে স্থগিত।

গত কয়েক বছরের মতো এবারো জন্মদিনে বাংলাদেশের বাইরে থাকছেন বঙ্গবন্ধুকন্যা হাসিনা। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় পরিবারের সদস্যদের সঙ্গে জন্মদিন পালন করবেন তিনি।

জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগদান শেষে প্রধানমন্ত্রী বর্তমানে ভার্জিনিয়ায় তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে রয়েছেন।