মেইন ম্যেনু

সোনমের ১৫ অজানা তথ্য

বলিউডে তরুণ প্রজন্মের অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে অন্যতম সোনম কাপুর। তবে সোনম কাপুর তার অভিনয়ের জন্য যতটা না জনপ্রিয়, তার চেয়ে বেশি জনপ্রিয় নিজের পোশাক ও স্টাইলের জন্য। ৯ জুন মঙ্গলবার, ৩০ বছর বয়সে পা দিয়েছেন এই অভিনেত্রী। জেনে নিন সোনম সম্পর্কে ১৫টি তথ্য।

* ১৯৮৫ সালের ৯ জুন জন্মেছিলেন সোনম। সোনমের বাবা বলিউডের এক সময়ের জনপ্রিয় অভিনেতা অনিল কাপুর। তিন ভাইবোনের মধ্যে সোনমই সবার বড়।

* জুহুর আর্য বিদ্যামন্দির স্কুলে পড়াশোনা করেছেন সোনম। পরে সিঙ্গাপুরে ইউনাইটেড ওয়ার্ল্ড কলেজ অব সাউথ ইস্ট এশিয়ায় পড়াশোনা করেছেন তিনি। সেখানে থিয়েটার ও কলা নিয়ে পড়াশোনা করেন তিনি।

* ইংরাজি ও হিন্দি ছাড়াও উর্দু, পাঞ্জাবি ও মারাঠি ভাষা জানেন সোনম।

* সোনম প্রশিক্ষণপ্রাপ্ত শাস্ত্রীয় নৃত্যশিল্পী।

* রানী মুখার্জি ও অমিতাভ বচ্চন অভিনীত ব্ল্যাক সিনেমায় সঞ্জয়লীলা বনশালির সহযোগি পরিচালক হিসেবে বলিউডে যাত্রা শুরু করেছিলেন সোনম।

* ভারতের বেস্ট ড্রেসড সেলিব্রিটিদের তালিকার ওপরের দিকেই রয়েছেন সোনম। বহুবার নিজের গ্ল্যামারাস ও স্টাইলিশ পোশাকের জন্য ‘বেস্ট ড্রেসড’, ‘স্টাইল আইকন’, `ওম্যান অব দ্য ইয়ার’-এর পুরস্কার পেয়েছেন।

* শুধু ফ্যাশন আইকন নন, ভারতে সোনম ইউথ আইকন হিসেবেও জনপ্রিয়।

* সোনমের কথায়- তার যে যে ব্র্যান্ডে ভরসা রয়েছে শুধুমাত্র সেসব ব্র্যান্ডের বিজ্ঞাপনেই দেখা যায় তাকে। এর মধ্যে রয়েছে লাক্স, কোলগেট ভিজিবল হোয়াইট, সিগনেচার, লরিয়্যাল, মন্ট ব্ল্যাঁ প্রভৃতি।

* ফরাসী ব্র্যান্ড লরিয়্যালের মুখপাত্র হয়ে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছেন সোনম।

* ২০১৫ সালে পঞ্চমবার কান চলচ্চিত্র উৎসবে উপস্থিত ছিলেন সোনম।

* অভিনয় ছাড়াও একাধিক সমাজসেবা মূলক কাজ করেন সোনম।

* সোনম মনে করেন টেলিভিশনের রিয়েলিটি শোগুলো ফালতু। তবুও এইসব উদ্ভট অনুষ্ঠানও রমরমিয়ে চলে। যদিও নিজের সিনেমার প্রচারে একাধিক বার রিয়েলিটি শো-এ অতিথি হিসেবে উপস্থিত থেকেছেন সোনম।

* সোনম প্রচন্ড ঠোঁটকাটা স্বভাবের। একবার তিনি বলেছিলেন, ‘আর্ট ফিল্ম মানেই কেন যারা দেখতে ভালো না তাদের নেওয়া হবে। এর কোনো মানে হয় না। আর তাদের দেখতে ভালো নয় মানে এই নয় যে তারা ভালো অভিনেতা-অভিনেত্রী।’ সোনমের এই কথায় মনক্ষুণ্ণ হয়েছিলেন বলিউডের অনেকে।

* বলিউডে সোনমের সবচেয়ে কাছের বন্ধু কারিনা কাপুর। এাছাড়া আসিন, জ্যাকলিন, ইমরান খান, ধনুষ ও ফ্যাশন ডিজাইনার স্নেহল খান সোনমের ভালো বন্ধু।

* সোনমকে আন্তর্জাতিক বিভিন্ন খ্যাতনামা ম্যাগাজিনের ভারতীয় সংখ্যার কাভারে দেখা গেছে। যেমন ভোগ, এফএইচএম. ম্যাক্সিম, জিকিউ, গ্র্যাজিয়া, এলি, ফেমিনা প্রভৃতি।